• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

চিলমারী হবে আন্তর্জাতিক নৌ-রুট: নৌপরিবহন প্রতিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ নভেম্বর ২০১৯  

কুড়িগ্রামের চিলমারী বন্দরকে একটি আন্তর্জাতিক নৌ-রুট হিসেবে চালু করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

শুক্রবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চিলমারী নৌবন্দর পরিদর্শনকালে এ কথা জানান নৌপরিবহন প্রতিমন্ত্রী।

চিলমারী নিয়ে আগামী দিনে সরকারের পরিকল্পনা জানাতে গিয়ে প্রতিমন্ত্রী বলেন, চিলমারী নৌ-রুটটি একটি আন্তর্জাতিক রুট হিসেবে চালু হবে। ভারতের সঙ্গে আমাদের প্রটোকল চুক্তি আছে। ভুটানের সঙ্গেও একটি প্রটোকলের আলোচনা চলছে। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী চিলমারী নদী বন্দরে একটি কাস্টমস অফিসের জন্য এনবিআরকে নির্দেশনা দিয়েছেন। আমরা আশা করছি এ রুটটি চালু হয়ে গেলে এই এলাকার অর্থনীতিতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন ঘটবে।

‘চিলমারী নদীবন্দর একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আশা করছি আগামী ১৫ থেকে ২০ দিনের মধ্যে প্রায় ৩শ’ কোটি টাকার অনুমোদন হয়ে গেলেই এখানে কার্যক্রম শুরু হয়ে যাবে। চিলমারী নদীবন্দরে মালামাল ওঠানোর জন্য একটি বন্দর ও যাত্রী ওঠা-নামার জন্য আরেকটি আলাদা বন্দর করা হবে।’ 

এসময় সাংবাদিকরা বিএনপির বর্তমান রাজনীতি প্রসঙ্গে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক এ সম্পাদক বলেন, বিএনপি এখন গুজবনির্ভর রাজনীতি করছে। রাজনীতির পথ হারিয়ে তারা কখনো পেঁয়াজ, কখনো লবণ, কখনো পরিবহন নিয়ে গুজবের রাজনীতি করছে। তারা বাংলাদেশকে বিপদে ফেলতে চায়।

বন্দির পরিদর্শনকালে নৌপরিবহন প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ভোলানাথ দে, বিআইডব্লিউটিএ’র প্রধান প্রকৌশলী মহিদুল ইসলাম, নৌ-নিরাপত্তা যুগ্ম পরিচালক সাইফুল ইসলাম, ড্রেজিং বিভাগের অতিরিক্ত পরিচালক সাইদুল ইসলাম, প্রকল্প পরিচালক নিজাম উদ্দিন পাঠান, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা। সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ সভাপতি আমিনুল ইসলাম মঞ্জু মণ্ডল, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম প্রমুখ। 

বন্দর পরিদর্শন শেষে দুপুর সোয়া ১২টার দিকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন খালিদ মাহমুদ চৌধুরী। 

এর আগে সকাল ৯টায় হেলিকপ্টারযোগে কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট হ্যালিপ্যাডে অবতরণ করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী। এরপর তিনি চিলমারী টেরেডেস হোমস ফাউন্ডেশনে জেলার দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।