• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

চসিকে আ. লীগের কাউন্সিলর প্রার্থী হলেন যারা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

 

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে আওয়ামী লীগের কাউন্সিলর প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। চসিক নির্বাচনের জন্য কাউন্সিলর পদে ৫৫ জনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় কাউন্সিলর প্রার্থী চূড়ান্ত করা হয়। পরে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে চসিক নির্বাচনে কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়।

চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা হলেন—১ (পাহাড়তলী) গাজী মো. শফিউল আজিম, ২ (জালালবাদ) মোহাম্মদ ইব্রাহিম, 
৩ (পাঁচলাইশ) কফিল উদ্দিন খান, ৪ (চান্দগাঁও) মো. সাইফুদ্দিন খালেদ, ৫ (মোহরা) মোহাম্মদ কাজী নুরুল আমিন, ৬ (পূর্ব ষোলশহর) এম আশরাফুল আলম, ৭ (পশ্চিম ষোলশহর) মো. মোবারক আলী, ৮ (শুলক বহর) মো. মোরশেদ আলম, ৯ (উত্তর পাহাড়তলী) নুরুল আবছার মিয়া, ১০ (উত্তর কাট্টলী) নিছার উদ্দিন আহমেদ, ১১ (দক্ষিণ কাট্টলী) মো. ইসমাইল, ১২ (সরাইপাড়া) মো. নুরুল আমিন, ১৩ (পাহাড়তলী) মো. ওয়াসিম উদ্দিন, ১৪ (লালখান বাজার) আবুল হাসনাত মো. বেলাল, ১৫ (বাগমনিরাম) মোহাম্মদ গিয়াস উদ্দিন, ১৬ (চকবাজার) সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, ১৭ (পশ্চিম বাকলিয়া) মোহাম্মদ শহিদুল আলম, ১৮ (পূর্ব বাকলিয়া) মোহাম্মদ হারুন অর রশিদ, ১৯ (দক্ষিণ বাকলিয়া) মো. নূরুল আলম, ২০ (দেওয়ান বাজার) চৌধুরী হাসান মাহমুদ, ২১ (জামালখান) শৈবাল দাশ সুমন, ২২ (এনায়েতবাজার) মোহাম্মদ সলিম উল্লাহ, ২৩ (উত্তর পাঠানটুলি) মোহাম্মদ জাবেদ, ২৪ (উত্তর আগ্রাবাদ) নাজমুল হক, ২৫ (রামপুর) আব্দুস সবুর লিটন, ২৬ (উত্তর হালিশহর) মোহাম্মদ হোসেন, ২৭ (দক্ষিণ আগ্রাবাদ) মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী, ২৮ (পাঠানটুলি) নজরুল ইসলাম বাহাদুর, ২৯ (পশ্চিম মাদারবাড়ী) গোলাম মোহাম্মদ জোবায়ের, ৩০ (পূর্ব মাদারবাড়ী) আতাউল্লাহ চৌধুরী, ৩১ (আলকরন) মো. আবদুস সালাম, ৩২ (আন্দরকিল্লা) জহর লাল হাজারী, ৩৩ (ফিরিঙ্গী বাজার) মোহাম্মদ সালাহউদ্দিন, ৩৪ (পাথরঘাটা) পুলক খাস্তগীর, ৩৫ (বক্সির হাট) হাজী নুরুল হক, ৩৬ (গোসাইল ডাঙ্গা) হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, ৩৭ (উ. ম. হালিশহর) মো. হোসেন মুরাদ, ৩৮ (দ. ম. হালিশহর) গোলাম মো. চৌধুরী, ৩৯ (দক্ষিণ হালিশহর) জিয়াউল হক সুমন,  ৪০ (উত্তর পতেঙ্গা) আবদুল বারেক, ৪১ (দক্ষিণ পতেঙ্গা) ছালেহ আহম্মদ চৌধুরী।

চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর প্রার্থীরা হলেন— সৈয়দা কাশপিয়া নাহরিন (ওয়ার্ড- ১, ২, ৩), জোবাইরা নার্গিস খান (ওয়ার্ড-৪, ৫, ৬), জোহরা বেগম (৭ ও ৮ ), তছলিমা বেগম (৯, ১০ ও ১৩ ), শিউলি দে (১৪, ১৫ ও ২১ ), শাহীন আকতার রোজী (১৭, ১৮ ও ১৯ ), রুমকি সেনগুপ্ত (১৬, ২০ ও ৩২), নীলু নাগ (২২, ৩০ ও ৩১ ), মিসেস নুর আক্তার (১২, ২৩ ও ২৪), হুরে আরা বেগম (১১, ২৫ ও ২৬ ), জিন্নাত আরা বেগম (২৮, ২৯ ও ৩৬ ), আফরোজা জহুর (২৭, ৩৭ ও ৩৮) লুৎফুন্নেছা দোভাষ বেবী (৩৩, ৩৪ ও ৩৫), শাহানুর বেগম (৩৯, ৪০ ও ৪১)।