• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ৯৩৮ জন কার্ডধারী জেলেদের মাঝে চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ মার্চ ২০২১  

ডিমওয়ালা মা ইলিশ মাছ ধরা থেকে বিরত থাকার জন্য বরিশালের গৌরনদীতে জেলেদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯শত ৩৮ন কার্ডধারী জেলেদের মাঝে এই চাল বিতরণ করা হয়েছে।

আজ শনিবার সকালে গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়নে জেলেদের সাঝে এই চাল বিতরণ করেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু ও উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা আবুল কালাম মোল্লা, উপজেলা মৎস্য অফিসের ফিন্ড কর্মকর্তা বিকাল কুমার নাগ, প্যানেল চেয়ারম্যান হাসান আল মামুন, ইউপি সদস্য মিজানুর রহমান, মিন্টু শিকদার ও ইউপি সচিব সৌরভ ভট্রাচার্যসহ প্রমুখ। প্রতিকার্ডধারী জেলেদের মাঝে ৪০ কেজি  করে সরকারী চাল বিতরণ করা হয়।

এব্যাপারে গৌরনদী উপজেলার মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ইলিশ ধরা বন্ধ থাকায় গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ৩৮ন কার্ডধারী জেলেদের জন্য সরকারী ভাবে খাদ্য সহায়তার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে খাঞ্জাপুর ইউনিয়নে ১১৩ জন, বার্থী  ইউনিয়নে ৮০জন, চাঁদশী ইউনিয়নে ৮০জন, মাহিলাড়া ইউনিয়নে ১১৫ জন, বাটাজোর ইউনিয়নে ৯০জন, নলচিড়া ইউনিয়নে ১৭৭জন, শরিকল ইউনিয়নে ১৭৭জন ও পৌরসভায় ১০৪জনসহ মোট ৯শত ৩৮ন কার্ডধারী জেলে রয়েছে। তাদের বরাদ্দকৃত বিনামূল্যের এই চাল বিতরণ করা হয়েছে। কার্ডধারী একজন জেলেদের মাঝে ৪০কেজি করে এই চাল বিতরণ করা হয়েছে।