• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ১৮হাজার দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ জুন ২০২০  

বরিশালের গৌরনদীতে করোনা ভাইরাসের কারনে বাহিরে গিয়ে কাজ করতে না পারা দরিদ্র ১৮হাজার পরিবারের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার পর্যন্ত গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার দরিদ্র পরিবারের মাঝে চাল, আলু, ডাল ও সাবান বিতরণ করা হয়েছে। এই করোনা ভাইরাসের মধ্যেও উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত এলাকা গিয়ে দরিদ্র পরিবারের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক হারিছুর রহমান হারিছ, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিবসহ ইউনিয়ন চেয়ারম্যান ও  আওয়ামীলীগের নেতা-কর্মীরা। প্রতিটি ত্রাণের প্যাকেটে ছিল ১০ কেজি চাল,  ৩কেজি আলু  ২কেজি ডাল, ১টি সাবান ও মাস্ক। উপজেলা প্রশাসন থেকে ত্রাণের প্যাকেট করে প্রতিটি ইউনিয়ন পরিষদে পাঠানোর পরে বিতরণ করা হয়।

গৌরনদী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব সাংবাদিকদের বলেন, সরকারী বরাদ্দের চাল ও নগদ টাকা থেকে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি ইউনিয়ন পরিষদ থেকে দরিদ্র পরিবার দেখে তালিকা তৈরী করা হয়। সেই তালিকা অনুযায়ী ত্রাণ বিতরণ করা হয়। আমরা নিজেরা প্যাকেট তৈয়রী করে ইউনিয়ন পরিষদে পাঠানো হয়। এই ত্রাণ সামগ্রী বিতরণের জন্য প্রতিটি ইউনিয়নে সরকারী কর্মকর্তাদের ট্যাগ কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তারা ত্রাণ বিতরণের সময় উপস্থিত থাকেন। যাতে ত্রাণ সামগ্রী বিতরণের কোন অনিয়ম না হয়।