• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে বৃদ্ধ গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ ডিসেম্বর ২০১৯  

বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ চাঁদশী কালীখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রীকে (১২) ধর্ষণের অভিযোগে তিন সন্তানের জনক শহিদ সরদার (৫৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে মডেল থানা পুলিশ। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে শনিবার রাতে ২ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন নির্যাতিতা স্কুল ছাত্রীর মা।
নির্যাতিতা স্কুল ছাত্রীর মা অভিযোগ করেন, তার স্বামী পেশায় একজন দিনমজুর। সে নিজেও ঝিয়ের কাজ করে জীবিকা নির্বাহ করেন। গত ৩০ জুলাই সকাল ১০টায় সময় বৃষ্টির মধ্যে তার স্কুল পড়ুয়া কন্যাকে একাকি ঘরে পেয়ে প্রতিবেশী ৩ সন্তানের জনক শহিদ সরদার মুখে গামছা দিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। ধর্ষনের কারণে নির্যাতিতা রক্তক্ষরন শুরু হয়। এর মধ্যে তারা স্বামী-স্ত্রী ঘরে প্রবেশ করলে কৌশলে ধর্ষক শহিদ পালিয়ে যায়। বিষয়টি তারা এলাকাবাসিকে জানিয়ে তার কন্যাকে চিকিৎসা করান। পরবর্তীতে এ নিয়ে মামলা করতে চাইলে স্থানীয় আবুল হোসেন মেম্বার, নাসির সরদারসহ প্রভাবশালীরা সালিশ বৈঠকের আয়োজন করেন। আলাউদ্দিন সরদারের বাড়িতে এক সালিশ বৈঠকে ধর্ষক শহিদকে ৫ হাজার টাকা জরিমানার রায় দেন। কিন্তু নির্যাতিতার পিতা-মাতা জরিমানার টাকা নেন নি।

অপরদিকে শনিবার (৩০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে দক্ষিণ চাঁদশী গ্রামের সাহিদুল সরদারের পুত্র অষ্টম শ্রেনির ছাত্র নাহিয়ান সরদার (১৪) জোর পূর্বক ধর্ষণ করে।

গৌরনদী মডেল থানার পুলিশ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, এ ঘটনায় শনিবার রাতে নির্যাতিতার মা বাদী হয়ে শহিদ সরদার ও নাহিয়ান সরদারকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর পর পুলিশ অভিযান চালিয়ে শহিদ সরদারকে গ্রেপ্তার করে। অপর আসামিকে গ্রেপ্তারের জোর প্রচেষ্টা চলছে। নির্যাতিত শিশুটিকে ডাক্তারী পরিক্ষার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরন করে।

এছাড়া গ্রেপ্তারকৃত শহিদকে আজ রবিবার বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরন করা হয়েছে।