• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গৌরনদীতে ধান কেটে কৃষকদের মাঠ দিবস কার্যক্রম উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ মে ২০২১  

বরিশালের গৌরনদী উপজেলার কৃষকদের নিয়ে ব্রি-ধান-৮৯ এর উপর মাঠ দিবস ও নমুনা শষ্য কর্তনের উদ্বোধণ করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে খাঞ্জাপুর ইরি-বোরো ব্লকে ব্রি-ধান-৮৯ ধান কেটে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এর পূর্বে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মামুনুর রহমান সভাপতিত্বে মাঠ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মোসাম্মাৎ মরিয়ম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কৃষি সম্প্রসারন কর্মকর্তা সারমিন আক্তার, উপসহকারী উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা আলী আসগর মোল্লা, মিথুন বণিকসহ অন্যান্যরা। শেষে কৃষক ইয়াসিন আকনের ক্ষেতের শষ্য কর্তনের মধ্যদিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন অতিথিরা। সভায় বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক মোসাম্মাৎ মরিয়ম সাংবাদিকদের বলেন, চলতি বছর সারা দেশেই ইরি-বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। যার জন্য কৃষকদের মুখে হাসি দেখা দিয়েছে। ধানের বাজার মুল্যও ভাল রয়েছে। 

কৃষক ইয়াসিন আকনে বলেন, ভাল ফলন হয়েছে। প্রতি শতাংশে দেড়মন করে নতুন ব্রি-ধান-৮৯ ধান উৎপাদন হয়েছে। অন্য বছরের চেয়ে চলতি বছর ধানের ফলন ভাল হয়েছে।