• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

গৌরনদীতে জেলেদের মাঝে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মে ২০২১  

বরিশালের গৌরনদীতে জেলেদের মাঝে চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯শত ৪৬জন কার্ডধারী জেলেদের মাঝে এই চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নে ১৭৯ জন জেলেদের মাঝে এই চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা ও উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাসার, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুশীল করাতী, সাধারন সম্পাদক মুকুল হাওলাদার, ইউপি সদস্য আলিম হাওলাদার, রফিকুল ইসলামসহ প্রমুখ।

প্রতি কার্ডধারী জেলেদের মাঝে ৪০ কেজি  করে সরকারী চাল বিতরণ করা হয়। উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভার কার্ডধারী জেলেদের মাঝে পর্যায়ক্রমে চাল বিতরণ করা হবে।

এব্যাপারে গৌরনদী উপজেলার মৎস্য কর্মকর্তা আবুল বাসার সাংবাদিকদের বলেন, ইলিশ মাছ ধরা থেকে বিরত থাকায় গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ৪৬ন কার্ডধারী জেলেদের জন্য সরকারী ভাবে খাদ্য সহায়তার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে খাঞ্জাপুর ইউনিয়নে ১১৩ জন, বার্থী  ইউনিয়নে ৮০জন, চাঁদশী ইউনিয়নে ৮০জন, মাহিলাড়া ইউনিয়নে ১১৫ জন, বাটাজোর ইউনিয়নে ৯০জন, নলচিড়া ইউনিয়নে ১৭৯জন, শরিকল ইউনিয়নে ১৭৭জন ও পৌরসভায় ১১০জনসহ মোট ৯শত ৪৬ন কার্ডধারী জেলে রয়েছে। তাদের বরাদ্দকৃত বিনামূল্যে এই চাল বিতরণ শুরু করা হয়েছে। কার্ডধারী একজন জেলেদের মাঝে ৪০কেজি করে এই চাল বিতরণ করা হয়েছে। চাল পাওয়া জেলে আ.হাকিম বলেন, আমরা এই দুঃসময়ে চাল পেয়ে উপকার হয়েছে।