• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে জাটকা ইলিশ বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মার্চ ২০২১  

বরিশালের গৌরনদীতে নিষিদ্ধ জাটকা ইলিশ মাছ বিক্রি করায় তিন মাছ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করা হয়েছে।

আজ সোমবার সকালে গৌরনদী বন্দরে নিষিদ্ধ জাটকা ইলিশ মাছ বিক্রি করছিল মাছ ব্যবসায়ী অমল দাস, লক্ষন বালা ও নয়ন ঘরামী। এসংবাদ জানতে পেরে উপজেলা প্রশাসনের উদ্যোগে অভিযান চালিয়ে তাদের বিপুল পরিমান জাটকা ইলিশ মাছসহ গৌরনদী মডেল থানার এসআই সুশান্ত কুমার আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাসের আদালতে উপস্থিত করলে ৩ মাছ ব্যবসায়ীকে ১হাজার ২শত টাকা জরিমানা করেন।

এসময় উপস্থিত ছিলেন গৌরনদী মৎস্য কর্মকর্তা আবুল বাশার, এসআই সুশান্ত কুমার ও নির্বাহী অফিসের সহকারী শিপনসহ প্রমুখ। পরে জব্দ মাছ গুলো গৌরনদী এতিমখানার ছাত্রদের দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের বলেন, জাটকা ইলিশ মাছ ধরা নিষিদ্ধের পরে এই প্রথম তাদের আটক করে বিচার করা হয়েছে। যার জন্য জরিমানা কম করা হয়েছে। পরবর্তীতে কোন মাছ ব্যবসায়ীকে জাটকাসহ আটক করা হলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে।