• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে কার্ডধারী জেলেদের মাঝে বিনামূল্যে চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
ডিমওয়ালা মা ইলিশ ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২দিন মাছ ধরা থেকে বিরত থাকার জন্য বরিশালের গৌরনদীতে জেলেদের মাঝে বিনামূল্যে চাল বিতরণ করা হয়েছে। উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯শত ৩৬জন কার্ডধারী জেলেদের মাঝে এই চাল বিতরণ করা হয়েছে।

আজ শনিবার সকালে গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়ন পরিষদ বসে জেলেদের এই চাল বিতরণ করেন পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক হারিছুর রহমান হারিছ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ নেতা ও ইউপি চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা ছাত্রলীগ সভাপতি সান্টু ভুইয়াসহ ইউপি সদস্য ও জেলেরা। প্রতিকার্ডধারী জেলেদের মাঝে ২০কেজি করে সরকারী চাল বিতরণ করা হয়েছে।

এব্যাপারে গৌরনদী উপজেলার মৎস্য কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, চলতি বছর ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২দিন মাছ ধরা থেকে বিরত থাকার জন্য গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৯শত ৩৬জন কার্ডধারী জেলেদের জন্য সরকারী ভাবে খাদ্য সহায়তার জন্য চাল বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে খাঞ্জাপুর ইউনিয়নে ১১১জন, বার্থী ইউনিয়নে ৮০জন, চাঁদশী ইউনিয়নে ৮০জন, মাহিলাড়া ইউনিয়নে ১১৭জন, বাটাজোর ইউনিয়নে ৯০জন, নলচিড়া ইউনিয়নে ১৭৭জন, শরিকল ইউনিয়নে ১৭৭জন ও পৌরসভায় ১০৪জনসহ মোট ৯শত ৩৬জন কার্ডধারী জেলে রয়েছে। তাদের বরাদ্দকৃত বিনা মুল্যের এই চাল বিতরণ করা হয়েছে। কার্ডধারী একজন জেলেদের মাঝে ২০ কেজি করে এই চাল বিতরণ করা হয়েছে।