• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গৌরনদীতে ঈদুল ফিতর উপলক্ষে ২৪০০ জনের মাঝে ওএমএস’র চাল বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মে ২০২০  

ঈদুল ফিতর ও করোনা ভাইরাস উপলক্ষে গৌরনদী পৌরসভার মধ্যে বিশেষ ওএমএস’র কার্যক্রমের চাল বিতরণ শুরু করা হয়েছে। এই সময় পৌর সভার দরিদ্র ২৪শত পরিবার চাল পেয়ে খুশি হয়েছেন। আজ শুক্রবার সকালে গৌরনদী পৌরসভার মধ্যে এই ওএমএস’র বিশেষ কার্যক্রমের চাল বিতরণ শুরু করেন উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সরকারী ট্যাগ কর্মকর্তা মো.বাদশা ফয়সাল, মো.মিজানুর রহমান ও মো.তুহিন মিয়া।

গৌরনদী পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে ২৪শত কার্ডধারী দরিদ্র পরিবার বাচাই করে তাদের মাঝে ঈদুল ফিতর ও করোনা ভাইরাস উপলক্ষে বিশেষ ওএমএস চাল বিতরণ শুরু করা হয়েছে। প্রতি কার্ডধারী ১০টাকা কেজি দরে ২০কেজি করে চাল ক্রয় করতে পারবেন। পৌরসভার মধ্যে টরকী বন্দর, কাসেমাবাদ ও উপজেলা সদরের এই তিনটি স্থানে বসে এই চাল বিতরণ করা হচ্ছে।

উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার চৌধুরী বলেন, সরকারী নির্দেশ মতে পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৪শত দরিদ্র পরিবার বাচাই করে তাদের মাঝে ওএমএস’র কার্ড দেওয়া হয়েছে। এই কার্ডধারীদের বাচাই করেছেন প্রতি ওয়ার্ডের কাউন্সিলাররা। ওই কার্ডধারীরা সামাজিক দুরত্ব বজায় রেখে লাইনে দাড়িয়ে এই চাল ক্রয় করতে পারবেন। প্রতি কার্ডধারী ১০টাকা কেজি দরে ২০ কেজি চাল ক্রয় করতে পারবেন। এই চাল বিতরণে তদারকির জন্য তিনটি স্থানে ৩জন সরকারী ট্যাগ কর্মকর্তা রয়েছেন। তাদের উপস্থিতিতে এই চাল বিতরণ করা হয়। কোন ডিলার এই চাল বিতরণে অনিয়ম করলে তাৎক্ষনিক ভাবে তার ডিলারশীপ বাতিল করা হবে। ওএমএস’র চাল পাওয়া কার্ডধারী সুমন সরদার জানান, এই দুঃসময়ে ওএমএস’র চাল পেয়ে কিছুটা উপকার হয়েছে। কয়েকদিন পরিবার নিয়ে ভালো ভাবে খেতে পারবো।