• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ইলিশ রক্ষায় যৌথ অভিযানে ২ নৌকা ও জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০  

প্রজননক্ষম সময় ডিমওয়ালা মা ইলিশ নিধন বন্ধে গৌরনদীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে যৌথ আভিযান পরিচালনা করা হয়েছে। উপজেলা মৎস্য অফিসের সহযোগীতায় আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার শরিকল ইউনিয়নের মিয়ারচর আড়িয়াল খাঁ নদীতে মা ইলিশ রক্ষায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান এই অভিযান পরিচালনা করেন।

অভিযানে সময় পরিত্যক্ত অবস্থায় দুটি নৌকা ও নদীতে মাছ ধরার জাল জব্দ করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান এর উপস্থিতিতে ওই নৌকা দুটি প্রকাশ্যে নিলামে ২হাজার ৫শত টাকা বিক্রি এবং জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

অভিযানের সময় তার সাথে উপস্থিত ছিলেন, গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম ও শরিকল তদন্ত কেন্দ্রের কর্মকর্তা এসআই শাহাবুদ্দিনসহ প্রমুখ। এ ব্যাপারে গৌরনদী উপজেলা মৎস্য কর্মকর্তা মো.নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, সরকারের নির্দেশ মত গৌরনদী উপজেলার আড়িয়াল খাঁ নদীতে মা ইলিশ রক্ষায় অভিযান পরিচালনা করা হচ্ছে। কোন জেলেকে মাছ ধরতে নদীতে পাওয়া গেলে তাদেরকে জেল জরিমানা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার অভিযানের সময় নদী থেকে পরিত্যক্ত অবস্থায় দুটি নৌকা ও জাল জব্দ করা হয়েছে। ওই নৌকা নিলামে বিক্রি ও জাল পুড়িয়ে ফেলা হয়েছে।