• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

গার্মেন্টস শ্রমিকদের নিয়ে ষড়যন্ত্রের রাজনীতি করছে বিএনপি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ মে ২০২০  

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহযোগিতা না করে বরং দেশের অভ্যন্তরে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে গার্মেন্টর শ্রকিদদের উস্কানি দিচ্ছে বিএনপি। তাদের এই লক্ষ্য বাস্তবায়নে দীর্ঘদিন ঘুমিয়ে থাকা দলটি হঠাৎই যেন চাঙা হয়েছে। প্রায়শই তাদের বিভিন্ন কর্মসূচী দেখা যাচ্ছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অথবা দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রতিদিনই জাতিকে কিছু না কিছু বয়ান দিচ্ছেন, হিতোপদেশ দিচ্ছেন। করোনা নিয়ে সরকার কী কী কাজ করতে পারেনি, কীভাবে ব্যর্থ হয়েছে, তার ফিরিস্তিও তুলে ধরছেন।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন যে, করোনা ইস্যুকে কাজে লাগিয়ে রাজনৈতিক মাঠ গরম করার এক নীল নকশায় নেমেছে বিএনপি। আর এই লক্ষ্যে গার্মেন্টস শ্রমিকদের ব্যবহার করা হচ্ছে। এরকম কিছু তথ্য প্রমাণ আমাদের হাতে এসেছে।

মঙ্গলবার (৫ মে) গার্মেন্টস শ্রমিকদের রাস্তায় নামানো হয়েছিল। বিভিন্ন সড়ক অবরোধের চেষ্টা করেছিল গুটিকয়েক গার্মেন্টস শ্রমিক। এটা বেতন-ভাতার দাবিতে কোনো আন্দোলন ছিল না বলেই তথ্য প্রমাণ পাওয়া গেছে। বরং বিএনপির একাধিক নেতা তাদেরকে ভুল তথ্য এবং প্রলোভন দেখিয়ে রাস্তায় নামিয়েছিল।

এখন সারাদেশে ছুটি থাকার কারণে কিছু মানুষ কর্মহীন বেকার হয়ে পড়েছে, তাদের ব্যবহার করে বিএনপি রাজপথ গরম করার এক ষড়যন্ত্র করছে বলেও একাধিক দায়িত্বশীল সূত্র জানাচ্ছে।

কিছু কিছু মানুষ অভাবে পড়েছে। এদেরকে যদি এখন উস্কে দেওয়া যায় এবং এরা যদি ফুঁসে ওঠে তাহলে সরকারের পরিস্থিতি খারাপ হতে পারে। এরকম একটা বিবেচনা থেকেই গার্মেন্টস শ্রমিক এবং নিম্ন আয়ের মানুষকে ব্যবহারের চেষ্টা করছে বিএনপি।
রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, করোনার সংকটে যখন সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করা দরকার, তখন রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য গার্মেন্টস শ্রমিক বা দরিদ্র মানুষকে প্ররোচিত করা বা উস্কে দেওয়া একটা গর্হিত রাজনৈতিক কাজ।