• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

কর্মহীন ও দরিদ্রদের সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ মে ২০২০  

সারাদেশে কর্মহীন ও দরিদ্র মানুষের জন্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে আওয়ামী লীগ। কোথাও কোথাও ব্যক্তিগত পর্যায়ে গরিব মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হচ্ছে খাদ্যসামগ্রী।
প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্র মানুষের মাঝে নিজ হাতে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন আওয়ামী লীগের নেতা কর্মীরা। ত্রাণ পেয়ে খুশি এসব কর্মহীন মানুষ।

আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, দলীয় সংসদ সদস্যসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিরা দলের পক্ষে সারাদেশে ৯০ লক্ষ ২৫ হাজার ৩২৭ পরিবারকে খাদ্য সহয়তার পাশাপাশি ৮ কোটি ৬২ লক্ষ ৮ হাজার টাকা নগদ অর্থ সহয়তা প্রদান করেছে।

এছাড়াও পিপিই, চশমা, মাস্ক, সাবান, হ্যান্ড গ্লাভস, ফিনাইল, হ্যান্ড সেনিটাইজার, ব্লিচিং পাউডার, স্প্রে মেশিনসহ বিভিন্ন চিকিৎসা সামগ্রী বিতরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ মেডিকেল টিম ও টেলিমেডিসিন ব্যবস্থার মাধ্যমে দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে এবং বিভিন্ন এলাকায় ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে, যার সেবা এখনো চলমান।

সেই সাথে সারা দেশে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও কৃষকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা কর্মীরা কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়ার কর্মসূচি পালন করে আসছে। আওয়ামী লীগের পাশাপাশি যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উদ্যোগে বিভিন্ন জায়গায় ইফতার, সেহরি ও বিনামূল্যে সবজি বিতরণ এবং টেলিমেডিসিন, ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস ও লাশ দাফনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কার্যক্রম চলমান রয়েছে।

করোনা সংকটকালে সাধারণ ছুটি ঘোষণা হওয়ার পর থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সারাদেশে আওয়ামী লীগের পক্ষে সারাদেশে ত্রাণ বিতরণ কার্যক্রমের মধ্যে
রংপুর বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ৮ লক্ষ ২০ হাজার ৫২৬ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৩৯ লক্ষ টাকা।
রাজশাহী বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ৮ লক্ষ ৪৬ হাজার ৮৬৪ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৮৫ লক্ষ ৪২ হাজার টাকা।
খুলনা বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ৮ লক্ষ ৬৩ হাজার ৮৪২ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৯৮ লক্ষ ২০ হাজার টাকা।
বরিশাল বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ৫ লক্ষ ১ হাজার ৪৩৫পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৯৫ লক্ষ ৫৬ হাজার টাকা।
ঢাকা বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ৩১ লক্ষ ৫৩ হাজার ৩৩৮ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ৩ কোটি ৭২ লক্ষ ৪০ হাজার টাকা।
ময়মনসিংহ বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ২ লক্ষ ৫৬ হাজার ১২৫ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ২১ লক্ষ ৭০ হাজার টাকা।
সিলেট বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ৩ লক্ষ ৭৮৭ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ২৪ লক্ষ ৪০ হাজার টাকা।
চট্টগ্রাম বিভাগ: খাদ্য সহয়তা পেয়েছে ২২ লক্ষ ৮২ হাজার ৪১০ পরিবার এবং নগদ অর্থ সহায়তা পেয়েছে ১ কোটি ২৫ লক্ষ ৪০ হাজার টাকা।

আওয়ামী লীগের নেতা-কর্মীরা বলেন, কোন মানুষই না খেয়ে থাকবে না ইনশাল্লাহ। করোনায় কর্মহীন হয়ে আয়-উপার্জন বন্ধ হওয়া এলাকার অসহায় মানুষদের মুখে খাবার জুটানোর এ কর্মসূচি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।