• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

করোনায় সাবেক বিএনপি নেতার মৃত্যু, লাশ দাফন করল ছাত্রলীগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ মে ২০২০  

মহামারি করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া কুমিল্লার দেবিদ্বার উপজেলার সাবেক বিএনপি সভাপতি মো. আবদুস সালাম ভূঁইয়ার মরদেহের গোসল, কাফন, জানাজা ও দাফন সম্পন্ন করেছে হ্যালো ছাত্রলীগের ‘ওরা ৪১ জন’র একটি টিম।

শুক্রবার (২৯ মে) দিবাগত রাত ২টার দিকে উপজেলার হোসেনপুরে তার নিজের প্রতিষ্ঠিত মাদ্রাসা মাঠে স্থানীয়দের সহযোগিতায় পারিবারিক কবরস্থানে লাশ দাফনের ব্যবস্থা করে হ্যালো ছাত্রলীগ।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আবদুস সালাম ভূঁইয়া। তিনি উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের সাবেক দুই বারের চেয়ারম্যান ও দেবিদ্বার উপজেলার সাবেক বিএনপির সভাপতি।

স্থানীয়রা মনে করছেন, করোনা আক্রান্ত হওয়ার ভয়ে যখন মৃত বাবা-মায়ের লাশের পাশে ছেলেমেয়ে, আত্মীয়স্বজন ও পাড়া প্রতিবেশী কেউ আসছে না। ছাত্রলীগ জীবনের সর্বাধিক ঝুঁকি নিয়ে করোনায় মৃত ব্যক্তির জানাজা, দাফন ও কাফন করেছে এটা একটি বিস্ময়কর ব্যাপার।

বিএনপির এই নেতার মৃত্যুতে সমবেদনা জানিয়ে কুমিল্লা ৪ (দেবিদ্বার) আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল বলেন, ‘ছাত্রলীগের “ওরা ৪১ জন” টিমকে ধন্যবাদ। তারা মানুষের এমন দুর্দিনে এগিয়ে এসেছেন। আমি মনে করি, ছাত্রলীগ শুধু রাজনীতিই করে না, তারা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সেবা করতেও জানে, এটাই আজ প্রমাণিত। আমার পক্ষ থেকে তাদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, দেশের এমন কঠিন সময়ে ছাত্রলীগ এগিয়ে এসে অনন্য নজির স্থাপন করেছে। সর্বাধিক ঝুঁকি নিয়ে করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাফন করা এটি একটি মহৎ উদ্যোগ।

কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি আবু কাউছার অনিকের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. ইকবাল হোসেন রুবেলের সার্বিক সহযোগিতায় ‘হ্যালো ছাত্রলীগ’র টিমে রয়েছেন ছাত্রলীগ নেতা নাজমুল হাসান, মো. আনোয়ার হোসেন বাপ্পু, মো. আমির হোসেন, তোফায়েল, কামাল উদ্দিন, নাজিম উদ্দিন, খালিদ সরকারসহ আরও অনেকে।