• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনায় আক্রান্ত ও মৃত দলীয় কর্মীদের তালিকা প্রকাশ করেই দায় সেরেছে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জুলাই ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত বিএনপির ৭৩ নেতাকর্মীর মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ২৮৪ জন। সম্প্রতি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর করোনায় দলীয় নেতাকর্মীদের মৃত্যু ও আক্রান্তের সংখ্যার এ তথ্য তুলে ধরেন। তবে এই তালিকা ছাড়া জনগণ বা নেতাকর্মীদের সহায়তায় এগিয়ে আসেনি দলটি।

দলীয় সূত্রমতে, করোনায় মৃত ৭৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ৩৬ জন, কুমিল্লা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগের ১৪জন, সিলেট বিভাগে ২জন, ময়মনসিংহ বিভাগে ১ ও ফরিদপুর বিভাগে ১ জন। এছাড়া প্রতিনিয়ত আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। অনেক নেতাকর্মী আক্রান্ত হয়ে তথ্য গোপন করেছেন বলেও অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূল পর্যায়ের এক নেতা জানান, করোনায় মৃত ও আক্রান্ত কর্মীদের তালিকা প্রকাশ করেই দায় সেরেছে বিএনপির হাইকমান্ড।

তিনি বলেন, এখন পর্যন্ত একজন মৃত ব্যক্তির পরিবারকেও কোন আর্থিক সহায়তা দেয়া হয়নি। এমনকি ফোন করেও তাদের খোঁজখবর বা সমবেদনা জানানো হয়নি। দলীয় স্বার্থে করোনা নিয়ে রাজনীতি করলেও অবহেলিত রয়েছেন দলটির ক্ষতিগ্রস্ত নেতাকর্মীরা। হাইকমান্ডের এমন আচরণে হতাশ ও ক্ষোভ প্রকাশ করছেন তৃণমূলের নেতাকর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন নেতা জানান, প্রাণঘাতী এ ভাইরসে আক্রান্ত দলের কর্মীদের পাশে দাঁড়ানো বিএনপির নৈতিক দায়িত্ব হলেও এখনো পর্যন্ত দল থেকে একটু আশ্বাসও মেলেনি।

তিনি বলেন, বিএনপি নেতারা সরকারের অনেক সমালোচনা করতে পারেন। কিন্তু নিজেরা তাদের কর্মীদের জন্য কি করেছেন? একবারও কি তারা ভেবে দেখেছেন বিএনপি এসব কর্মী কিভাবে দিন কাটায়।

এ বিষয়ে জানতে চাইলে দলটির একজন নীতিনির্ধারক বলেন, সবেমাত্র তালিকা তৈরি করা হয়েছে। এটি যাচাই-বাছাই চলছে। তারপর আর্থিক সহায়তার বিষয়টি আসবে।

তিনি বলেন, হুটহাট করে তো আর সব করা যায় না। আমরা একটা তালিকা তৈরি করছি। সময় হলে সাধ্যমত পরিবারগুলোকে সহায়তা দেয়া হবে।