• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

করোনাভাইরাস : ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে যুবক আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে আতঙ্ক ছড়ানোর অভিযোগে ওই যুবককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে করোনাভাইরাস নিয়ে গুজব ও আতঙ্ক ছড়ানোর অভিযোগে এক যুবককে আটক করেছে গাজীপুরের শ্রীপুর থানার পুলিশ। মঙ্গলবার (১৭ মার্চ) আনোয়ার হোসেন (৩৫) নামে ওই যুবককে আটক করা হয়। তিনি শ্রীপুর পৌরসভার দক্ষিণ ভাংনাহাটি এলাকার বাসিন্দা। এসব তথ্য নিশ্চিত করেছেন শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী।

তিনি জানান, করোনাভাইরাস নিয়ে গুজব ও আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যে ওই যুবক  সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেয়। সেখানে উল্লেখ করা হয়- "গাজীপুরের শ্রীপুর উপজেলার এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা ট্রেনিং শেষে বাড়ি ফিরেছেন। ট্রেনিংয়ের সময় বিদেশি পর্যবেক্ষকদলের সঙ্গে ঘনিষ্ট হওয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি। ওই শিক্ষিকা শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে চিকিৎসকরা পালিয়ে যান। করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তিনিও হাসপাতাল ছেড়ে পালিয়ে যান। আরো কয়েকজনের মধ্যে এমন উপসর্গ দেখা যায়। তাদের ভাগ্যে কি ঘটেছে তা জানা নেই। আপনি আমি আমরা কেউ এখন নিরাপদ নই। তবে  শ্রীপুর হাসপাতালে সেদিন ওই শিক্ষিকা চিকিৎসা না পেয়ে নিজে পালিয়ে গিয়ে সন্তানদের নিয়ে নিজ ঘরের দরজা বন্ধ করে রেখেছেন। আর এলাকাবাসী বাড়ির নির্দিষ্ট দূরত্বে পাহাড়া বসিয়ে আল্লাহ আল্লাহ করছেন। তিনি এখন রীতিমত অবরুদ্ধ। ওই শিক্ষিকা এখন আতংকের নাম। জানিনা তার ও তার পরিবারের সদস্যদের ভাগ্যে কি দুর্ভোগ আছে?"

ওসি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে এমন পোস্ট দিয়ে আতঙ্ক ছড়ানোর অভিযোগে মঙ্গলবার আনোয়ারকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস জানান, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমন কোনো রোগী আসেননি এবং হাসপাতালের কোন চিকিৎসকও অনুপস্থিত ছিল না। গুজবের বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং পুলিশকে জানানো হলে পুলিশ ওই যুবককে আটক করেছে।

শ্রীপুরের ইউএনও শেখ শামছুল আরেফীনও গুজব ছড়ানোর অভিযোগে এক যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, গাজীপুরের জেলা প্রশাসক (ডিসি) এস এম তরিকুল ইসলাম জানান, গাজীপুরের ‘‘মেঘডুবি মা ও শিশু কল্যাণ কেন্দ্র’’ হাসপাতালে ইতালিফেরত ৪০ জন মঙ্গলবার বিকেল পর্যন্ত কোয়ারেন্টাইনে রয়েছেন। আর ৮ জনের শরীরের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেড়ে যাওয়ায় তাদেরকে অধিকতর পরীক্ষা-নিরীক্ষার জন্য রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।