• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

এবার বলিউডের ৪০ হাজার কর্মীর পাশে দাঁড়ালেন সালমান খান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২১  

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে ভারতে। এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে মুম্বাইসহ দেশটির বিভিন্ন রাজ্যে দেওয়া হয়েছে লকডাউন। আর এই লকডাউনে সিনেমার শুটিংসহ নানা কার্যক্রম অনেকটা অচল অবস্থা সৃষ্টি হয়েছে। বেকার হয়ে পড়েছেন সিনেমার সঙ্গে জড়িত অনেক মানুষ। এবার তাদের পাশে দাঁড়ালেন ‘ভাইজান’ খ্যাত বলিউড অভিনেতা সালমান খান।

শুক্রবার (৭ মে) ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের একটি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। গত বছরের মতো এবারও বলিউড ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িতদের অর্থ সহায়তা দিচ্ছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা গেছে, বলিউডের প্রায় ৪০ হাজার কর্মীর ব্যাংক অ্যাকাউন্টে ১৫০০ রুপি করে মোট ছয় কোটি রুপি অনুদান দিচ্ছেন সালমান খান। যেখানে ২৫ হাজার কর্মী কাজ করেন ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনেমা ইন্ডাস্ট্রিতে।

আর বাকি ১৫ হাজার নারীকর্মী কাজ করছেন ফিল্মসিটির নানা স্টুডিওতে। শুধু তাই নয় তাদেরকে এক মাসের রেশনও দিয়ে দিচ্ছেন সালমান খান।

বলিউডের টেকনিশিয়ান থেকে শুরু করে মেকআপ আর্টিস্ট, স্টান্টম্যান, বুম ম্যান, স্পটবয়সহ সবাইকেই তিনি এই অর্থ সাহায্য করেছেন। যাদের অর্থসাহায্য প্রয়োজন, সেরকম কয়েকজন কলাকুশলীদের নামের তালিকা করে সালমান খানকে পাঠান ফেডারেশন অব ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ-এর সম্পাদক বি এন তিওয়ারি।

এই তালিকা দেখেই সঙ্গে সঙ্গেই তোড়জোড় শুরু করে নিজেই সাহায্যের হাত বাড়িয়ে দেন সালমান খান।

এর আগে শিবসেনার যুব শাখার সঙ্গে মিলিতভাবে কাজ করে সালমান খানের সংস্থা। যেখানে চিকিৎসক, নার্স, পুরসভার কর্মীসহ প্রায় ৫ হাজার  করোনা যোদ্ধার হাতে খাবারের প্যাকেট তুলে দেন তারা।