• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

ঋত্বিক রোশনের ‘কৃষ ৪’-এ ফিরছে ‘জাদু’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ মে ২০২০  

হলিউডে হরহামেশা সুপারহিরোর দেখা মিললেও বলিউডে সুপারহিরো সম্ভবত একজনই- ‘কৃষ’। এবার ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির চতুর্থ সিনেমার দীর্ঘ অপেক্ষার অবসান ঘটতে চলেছে। তবে বাড়তি প্রাপ্তি হিসেবে কৃষের সঙ্গে ফিরছে জনপ্রিয় ভিনগ্রহের চরিত্র ‘জাদু’।

২০১৯ সাল দারুণ কেটেছে বলিউড সুপারস্টার ঋত্বিক রোশনের। একই বছরে দু’টি হিট সিনেমা ‘সুপার ৩০’ ও ‘ওয়ার’ দর্শকদের উপহার দিয়ে মাতিয়েছেন তিনি। সুপারহিট ‘ওয়ার’র পর ঋত্বিকভক্তদের মনে একটা প্রশ্নই উঁকি দিচ্ছিল, এবার ‘কৃষ ৪’ কবে দেখা যাবে?

বলিউডকে প্রথম সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি উপহার দেন নির্মাতা রাকেশ রোশন। ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা ২০০৩ সালে নির্মিত ‘কোই মিল গায়া’তে দুর্দান্ত পারফর্ম করেন রাকেশপুত্র ঋত্বিক রোশন। এরপর ২০০৬ সালে দ্বিতীয় সিনেমা ‘কৃষ’-এ নামচরিত্রে আবির্ভূত হন ঋত্বিক। জনপ্রিয়তার ধারাবাহিকতায় তৃতীয় সিনেমা ‘কৃষ ৩’ (২০১৩) দারুণ সাফল্য পায়। এরপরই শুরু হয় ‘কৃষ ৪’র অপেক্ষা।

এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি ‘কৃষ ৪’ সিনেমার। তবে বলিউডের বাতাসে যে খবর ভেসে বেড়াচ্ছে তা হলো, সিনেমাটির নাম ‘কৃষ ৪’ হবে। এতে কৃষ্ণ মেহরা অর্থাৎ কৃষ চরিত্রে যথারীতি অভিনয় করবেন ঋত্বিক রোশন। জানা যাচ্ছে, প্রিয়া মেহরা চরিত্রে যথারীতি থাকছেন প্রিয়াঙ্কা চোপড়া।

‘কোই মিল গায়া’ সিনেমায় রোহিত মেহরা ও জাদু

ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিরর একটি সূত্রের বরাতে জানায়, রাকেশ রোশন তার নির্মাতা দলের সঙ্গে এখন গল্প ও চিত্রনাট্য নির্মাণের কাজ করছেন। ভক্তদের কাছে দারুণ জনপ্রিয় অ্যালিয়েন জাদুকে ফিরিয়ে আনছেন তারা। জাদুর সঙ্গে কৃষের পরিচয় এখনো ঘটেনি। ‘কৃষ ৩’-এ রোহিত মেহরা মারা যাওয়ার আগে তার পুত্র কৃষ্ণ মেহরার সঙ্গে জাদুর পরিচয় করিয়ে দেবেন। এরপর ‘কৃষ ৪’-এ নতুন ভূমিকায় কৃষের সঙ্গে আবির্ভূত হবে জাদু।

এ খবর অবশ্য ঋত্বিকও স্বীকার করেছেন। এককথায় তিনি বলেন, ‘হ্যাঁ, পৃথিবীতে এখন জাদুর কিছু করণীয় আছে।’

প্রাথমিকভাবে ২০২০ সালের বড়দিনে ‘কৃষ ৪’ মুক্তির পরিকল্পনা ছিল। তবে বর্তমান করোনা পরিস্থিতিতে সব কার্যক্রম পিছিয়ে দেওয়া হয়েছে।