• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

উপজেলা, ইউপি ও পৌরসভায় আ.লীগ প্রার্থীদের জয়জয়কার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০১৯  

দেশের আটটি উপজেলা পরিষদ, দুটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন পরিষদে সোমবার ভোট গ্রহণ হয়েছে। রাত ১০টা পর্যন্ত দুটি পৌরসভা, দুটি উপজেলা পরিষদ ও ৭টি ইউপির ফলাফল পাওয়া গেছে।

এর মধ্যে দুই মেয়রসহ বেশিরভাগ চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন। এদিন বিকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে ভোট কেন্দ্র দখলের ঘটনায় বিজিবির গুলিতে দুজন নিহত ও একজন আহত হয়েছেন।

নিহতরা হলেন- মংকিচা চাকমা (৫০) ও অংচাইমং চাকমা (৪৫)। এছাড়া কয়েকটি স্থানে মারধরসহ কিছু অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিএনপি সমর্থিত কয়েকজন প্রার্থী ভোট বর্জন করেছেন। এদিন ৪৭টি জেলার ১০৬টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদেও নির্বাচন হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

লালমোহন (ভোলা) : লালমোহন পৌরসভায় দ্বিতীয়বারের মতো নগর পিতার আসনে বসছেন আওয়ামী লীগের প্রার্থী এমদাদুল ইসলাম তুহিন। তিনি পেয়েছেন ১১ হাজার ৩৬৯ ভোট। অপরদিকে বিএনপি প্রার্থী সোহেল আজীজ শাহিন পেয়েছেন ২ হাজার ৩০৪ ভোট।

ব্রাহ্মণবাড়িয়া ও নবীনগর : নবীনগর পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট শিব শংকর দাস ৬৭২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী মাঈন উদ্দিন মাইনু পেয়েছেন ৪২২০ ভোট।

জগন্নাথপুর (সুনামগঞ্জ) : মিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী মাহবুবুল হক শেরীন ৫৫৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

চাটখিল (নোয়াখালী) : চাটখিল উপজেলার পাঁচগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপনির্বাচনে আ’লীগ প্রার্থী সৈয়দ মাহমুদ হোসেন তরুণ ৩৮৪৭ পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মাধবপুর (হবিগঞ্জ) : মাধবপুর উপজেলার নয়াপাড়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে সৈয়দ মো. জাবেদ ঘোড়া প্রতীক নিয়ে ৫৮৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থী শেখ মোজাহিদ বিন ইসলাম পেয়েছেন ৩২৭২ ভোট।

বান্দরবান : নাইক্ষ্যংছড়ি পরিষদ নির্বাচনে ২টিতে আওয়ামী লীগ এবং ১টি আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। এরা হলেন- নাইক্ষ্যংছড়ি সদরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নূরুল আবছার, সোনাইছড়ি ইউনিয়নে নৌকা প্রতীকের এ্যানি মারমা ও ঘুমধুম ইউনিয়নে নৌকা প্রতীকের জাহাঙ্গীর আজিজ।

আটপাড়া (নেত্রকোনা) : আটপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের হাজী মো. খায়রুল ইসলাম ২৫২২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জ উপজেলা সদর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী ছালাউদ্দিন ভুইয়া ১৪ হাজার ৮৪২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

শেরপুর : শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আ’লীগের নৌকা প্রতীকের প্রার্থী মো. রফিকুল ইসলাম।