• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

উপ-নির্বাচনে সহিংস বিএনপি, যুবলীগ নেতাসহ আহত ১০

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

উপ-নির্বাচনকে কেন্দ্র করে সহিংস হয়ে উঠেছে বিএনপির নেতা-কর্মীরা। ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদের কর্মীদের হামলায় যুবলীগের নেতা মো. আবুল হাছনাত কাজলসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। 

বুধবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে। কাজলসহ অন্যান্য আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

আর এ নিয়ে সুশীল সমাজের মধ্যে বইছে নানা আলোচনা-সমালোচনার ঝড়। তাদের মতে, বিএনপির রাজনীতে যে গণমুখী নয়, এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডই তার প্রমাণ। এর মধ্য দিয়ে তারা আবারো প্রমাণ করেছে, বিএনপি সন্ত্রাসীদের দল।

জানা যায়, দুপুর সাড়ে ১২টার দিকে ৫০ নম্বর ওয়ার্ডে বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ গণসংযোগ শুরু করেন। দয়াগঞ্জ সড়কের পাশ দিয়ে যাওয়ার সময় বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ এর গণসংযোগ থেকে হঠাৎ ৫০ নম্বর ওয়ার্ড যুবলীগের কার্যালয়ে হামলা ও ইট-পাটকেল ছোড়া হয়। 

এ সময় উপস্থিত যুবলীগের নেতারা প্রতিবাদ করলে তাদের মারধর ও যুবলীগের কার্যালয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়। এতে ওয়ার্ড যুবলীগের সভাপতি আরিফ হোসেন, ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি ফখরুল ইসলাম মুরাদ, মো. জীবন, শেখ রুমান, জুয়েল হাওলাদার, জাকির হাওলাদার, কাওছার আহমেদ নিপু, মো. রাজীব, মো. জালাল ও আল আমিন গুরুতর আহত হন।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের দফতর সম্পাদক ইদাদুল হক বলেন, যুবলীগ কর্মীরা সেখানে সমবেত হয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুর পক্ষে নির্বাচনী গণসংযোগের প্রস্তুতি নিচ্ছিল। 

তিনি বলেন, হঠাৎ করেই বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ এর গণসংযোগ থেকে অতর্কিতভাবে ৫০ নম্বর ওয়ার্ডে যুবলীগের নির্বাচন পরিচালনা কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও কর্মীদের মারধর করে। বিষয়টি সম্পূর্ণ নির্বাচন বহির্ভূত এবং গর্হিত অপরাধ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির শীর্ষ এক নেতা বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মনোনয়ন বাণিজ্যের কারণে উপ-নির্বাচনে অযোগ্যরা মনোনয়ন পেয়েছেন। আর অযোগ্যরা সহিংস পথ অবলম্বন করবে, এটাই স্বাভাবিক।

তিনি বলেন,  বিএনপির জ্বালাও-পোড়াও আন্দোলনসহ নানা সহিংস কর্মকাণ্ডে সাধারণ মানুষের কাছে তাদের গ্রহণযোগ্যতা এমনিতেই তলানিতে। নেতা-কর্মীদের এ ধরনের আচরণের মাধ্যমে বিএনপির নামই একদিন চিরতরে হারিয়ে যাবে।