• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেছেন, বেসরকারি সেক্টরের ভূমিকা এবং সক্রিয় অবদান ২০৩০ সালের মধ্যে কেবল এসডিজির সাফল্যই নয়, একটি উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যে এগিয়ে নিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত হতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে একসঙ্গে কাজ করে যেতে হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) হোটেল ওয়েস্টিনে আয়োজিত প্রাইভেট সেক্টরে এসডিজি সম্পর্কিত প্রথমবারের মতো প্রতিবেদন তৈরি’ বিষয়ক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।  প্রথমবারের মতো বেসরকারি খাতে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এমন প্রতিবেদন প্রকাশ করেছে। এতে সহযোগিতা করেছে সিএসআর সেন্টার ও ক্রেডিট রেটিং এজেন্সি বাংলাদেশ। 

তিনি বলেন, ৫০তম বার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নে সরকার এবং বেসরকারি খাত, নাগরিক সমাজ এবং বেসরকারি সংস্থাগুলোর মধ্যে সরকারের আরও দৃঢ় অংশীদারিত্ব প্রয়োজন। বাংলাদেশের বিকাশের বিষয়টি নিশ্চিত করতে এ অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ। বাংলাদেশে বেসরকারিভাবে প্রথম এসডিজি প্রতিবেদন প্রকাশের এ অনন্য ইভেন্টে আমন্ত্রণ জানানোর জন্য গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সকে ধন্যবাদ জানাই। এটি আন্তরিক দায়িত্ব এবং কোম্পানির পরিচালনার এক অদম্য দৃষ্টিভঙ্গিরই উদাহরণ। যেটি দেশে এবং বিদেশে বেসরকারি অন্যান্য সংস্থার জন্য অনুকরণীয়। আমরা এখন অনেক উদ্ভাবনী ধারণা ও অনুষ্ঠানের পাশাপাশি আমাদের জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণে ‘মুজিববর্ষ’ উদযাপন করছি।

অনেকের মধ্যে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, জাতিসংঘের আবাসিক কোওঅর্ডিনেটর মিসেস মিয়া সিপ্পি ও রাষ্ট্রদূত ফারুক সোবহান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।