• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

উজিরপুরে দরিদ্র কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা সামগ্রী বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের উজিরপুর উপজেলায় আউশ ধান চাষের জন্য সরকার থেকে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা সামগ্রী বিতরন করা হয়েছে। উপজেলার ১শত ৫০দরিদ্র কৃষকদের মাঝে আউশ ধান চাষের জন্য এই কৃষি প্রণোদনা বিতরণ করা হয়েছে।

আজ বুধবার সকালে উপজেলার পরিষদে বসে এই কার্যক্রম উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা কৃষি কর্মকর্তা মো.জাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু।

উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাকির হোসেন সাংবাদিকদের বলেন, উপজেলার চাষীদের আউশ ধান চাষের জন্য কৃষি মন্ত্রনালয় থেকে দরিদ্র কৃষকদের মাঝে এই প্রণোদনা দেওয়া হচ্ছে। প্রতিটি ইউনিয়ন পরিষদ থেকে দরিদ্র কৃষকদের এই তালিকা তৈরী করা হয়েছে। সেই তালিকা দেখে প্রত্যেক কৃষককে সার ও  আউশ ধানের বীজ দেওয়া  হয়েছে। এই প্রণোদনা দিয়ে প্রতি কৃষক আউশ ধান চাষ করবেন। যাতে দরিদ্র কৃষকদের ধান চাষে সমস্যা না হয়। এই সার ও ধান পাওয়ার যোগ্য কৃষকদের দিয়ে এই তালিকা তৈরী করা হয়েছে। সরকারের এই কাজে অনিয়ম করা যাবে না।

কৃষক রহমান আকন বলেন, সরকারের এই দেওয়া সার ও ধান দিয়ে আমরা আউশ ধান চাষ করবো। যাতে দেশে কোন খাদ্যে সমস্যা না হয়। প্রতিবছরই বর্তমান আওয়ামীলীগ সরকার আমাদের কৃষকদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিয়ে থাকে। প্রশিক্ষণের পরে বীজ, সার ও ঔষধ দেন। যা দিয়ে আমরা সবজি ও ধান চাষ করতে পারি।