• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে জাতীয় সমবায় দিবস পালিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ নভেম্বর ২০১৯  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের উজিরপুরের ৪৮তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ এই শ্লেগান নিয়ে আজ শনিবার সকালে উপজেলা চত্তর থেকে র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্তরে শেষ হয়।

পরে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তারের সভাপতিত্বে জাতীয় সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উজিরপুর পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এস.এম জামাল হোসেন। দিবসের তাৎপর্য তুলে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহাবুব উল্লাহ মজুমদার, উপজেলা সমবায় কর্মকর্তা আঃ মজিদ সরদার, সাবেক সমবায় কর্মকর্তা মোঃ হেমায়েত উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন সবুজ প্রমুখ। আলোচনা সভা শেষে ভালো কাজের জন্য উপজেলা সমবায়ী ও সমবায় সমিতির ম্যানেজারকে পুরুস্কার দেয়া হয়।

সভায় বক্তারা বলেন, উপজেলার বিভিন্ন ইউনিয়নে সমবায় অধিদপ্তরের অনুমতি নিয়ে সমিতি পরিচালা করে মানুষ এখন স্বাবলন্বী হয়েছে। অনেকে এই সমবায় সমিতি থেকে টাকা নিয়ে বেকার যুবকরা ব্যবসা-বানিজ্য করে ভালোভাবে জীবনযাপন করছে।