• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

উজিরপুরে আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের উজিরপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ১৫আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগ ও অংঙ্গ সংগঠনের উদ্যেগে আজ শনিবার সকালে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকল শহীদদের স্মরণে নীরবতা পালন, কালো ব্যাজ ধারণ করা হয়েছে। পরে দলীয় কার্যালয়ের উজিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এসএম জামাল হোসেনের সভাপতিত্বে শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম।

আলোচনা সভায় জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, উপজেলা উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও পৌরমেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আ.হাকিম সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু ও উপজেলা ছাত্রলীগ সভাপতি অসীম কুমার ঘরামীসহ দলের বিভিন্ন নেতা-কমীরা।

আলোচনা সভার প্রধান অতিথি বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এদেশে জম্ম হয়েছিল বলে আমরা আজ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। সে সব সময় বাংলাদেশের উন্নয়ন নিয়ে চিন্তা ও কাজ করত। তার কন্যা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার পিতার চিন্তা চেতনাকে প্রধান্য দিয়ে দেশের উন্নয়ন কাজ এগিয়ে নিচ্ছেন। বিশ্বের কাছে বাংলাদেশ একটি উন্নয়নের রোল মডেল হিসেবে দাড় করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দেশ থেকে তার পিতার ঘাতকদের দেশে এনে বিচার করবেন বলে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আওয়ামীলীগের উদ্যেগে জোহার বাদ উপজেলার বিভিন্ন মসজিদে সকল শহীদের স্মরনে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।