• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

উজিরপুর উপজেলা আ`লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৯  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন পরীবিক্ষন কমিটির আহবায়ক(মন্ত্রী) ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনিবাহী কমিটির সিনিয়র সদস্য আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ(এমপি) বলেন, বিএনপি-জামাত জোট বিগত ২১বছরে আওয়ামীলীগের ২৬হাজার নেতা-কর্মীকে হত্যা করেছে। তারা দেশে হত্যা ও সন্ত্রাসের রাম রাজত্ব কায়েম করেছিল। এরই ধারাবাহিকতায় সকল আদালতে একযোগে সিরিজ বোমা হামলা করেছিল। দলের দুঃসময়ের ত্যাগী ও পরিচ্ছন্ন কর্মীদের মাধ্যমে আওয়ামীলীগের কমিটি গঠনের মাধ্যমে সরকারের চলমান উন্নয়ন কাজের ধারাবাহিকতায় বাংলাদেশ দ্রুতই উন্নত রাষ্ট্রে পরিনত হবে। বরিশালের উজিরপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বরিশাল জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ (এমপি) প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আজ শনিবার সকাল ১১টায় উজিরপুর মহিলা কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, সকল শহীদদের স্মরনে নীরবতা পালন শেষে বেলুন ও পায়রা উডিয়ে প্রধান অতিথি উজিরপুর উপজেলা ও পৌর আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলরে উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যনিবাহী কমিটির সিনিয়র সদস্য ও মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তিবাস্তবায়ন পরীবিক্ষন কমিটির আহবায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ (এমপি)। সম্মেলনের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন ও অনুমোদন করা হয়। উজিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও জেলা পরিষদ সদস্য এসএম জামাল হোসেনের সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সাবেক এমপি ত্র্যাডভোকেট তালুকদার মো.ইউনুস, বরিশাল-২ আসনের এমপি মোঃ শাহে আলম, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা।

আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু। সম্মেলনে উপস্থিত ছিলেন, বরিশাল জেলা আওয়ামীলীগ কার্যনির্বাহী কমিটির সদস্য সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ, বরিশাল জেলা আওয়ামীলীগ সদস্য ও আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, জেলা মহিলালীগের সাধারন সম্পাদক ও গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, গৌরনদী উপজেলা আওয়ামীলীগ সভাপতি এইচ এম জয়নাল আবেদীন, সাধারন সম্পাদক ও পৌর মেয়র হারিছুর রহমান হারিছ, উজিরপুর পৌর মেয়র মো. গিয়াস উদ্দিন বেপারী প্রমুখ।

সম্মেলন সফল করতে কয়েকদিন ধরে উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনগুলো কয়েক বার সভা করে ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সম্মেলন ঘিরে রঙ্গিন পোষ্টার, ফেস্টুন, ব্যানার আর তোরনে নব বধুর সাজে সাজিয়ে তুলছে সমগ্র উপজেলা, পৌর এলাকা ও সম্মেলন স্থল। আজ শনিবার সকাল ১০টা থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে দলীয় নেতা-কমীরা ব্যান্ড পার্টিসহ মিছিল নিয়ে সম্মেলন স্থলে আসেন। বিভিন্ন সহযোগী সংগঠনগুলো থেকেও আলাদা আলাদা ভাবে ব্যানার নিয়ে মিছিল সহকারে বিদ্যালয় মাঠে প্রবেশ করেন। উপজেলার আওয়ামীলীগের সম্মেলনের আগে ইউনিয়ন ও পৌর সভার ওয়ার্ডের কমিটি গঠন করায় উপজেলা ও পৌর আওয়ামীলীগের সম্মেলনে প্রানবন্ত ও উচ্ছাসিত নেতা-কর্মীরা।