• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আ`লীগ প্রার্থীর প্রচারকেন্দ্রে বিএনপির কর্মী-সমর্থকদের হামলা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২১  

জামালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ ছানোয়ার হোসেনের নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারকেন্দ্রে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর জের ধরে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শাহ মো. ওয়ারেছ আলী মামুনের সমর্থকদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার রাত ৯টার দিকে পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের বগাবাঈদ বোর্ডঘর এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সদর থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত ৯টার দিকে পৌরসভার রশিদপুর এলাকা থেকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী শাহ মো. ওয়ারেছ আলী মামুনের সমর্থনে ধানের শীষ প্রতীকের একটি নির্বাচনী মিছিল নিয়ে স্থানীয় বগাবাঈদ বোর্ডঘর মোড়ের দিকে যাচ্ছিল নেতাকর্মীরা। এ সময় ওই মিছিল থেকে বগাবাঈদ বোর্ডঘর মোড়ে রাস্তার পাশের আওয়ামী লীগের প্রার্থীর নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারকেন্দ্রে ইটপাটকেল ছুঁড়ে মারে। হামলাকারীরা প্রচারকেন্দ্রটির ভেতরে ঢুকে চেয়ার টেবিল ভাঙচুর করে এবং নৌকা প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলে। এ সময় নির্বাচনী প্রচারকেন্দ্রে অবস্থান করা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী দ্রুত চলে যাওয়ায় তারা প্রাণে বেঁচে যান।

খবর পেয়ে আওয়ামী লীগের প্রার্থীর কর্মী-সমর্থকরা সেখানে ছুটে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হন। একপর্যায়ে বিএনপির প্রার্থীর কর্মী-সমর্থকরা বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে। খবর পেয়ে সদর থানা পুলিশ ও র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি স্বাভাবিক হয়।

খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, দলীয় মেয়র প্রার্থী মোহাম্মদ ছানোয়ার হোসেন ও অন্যান্য নেতাকর্মীরা ক্ষতিগ্রস্ত নির্বাচনী প্রচারকেন্দ্র পরিদর্শন করেন। সেখানে উপস্থিত সাংবাদিকদের কাছে তারা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

জামালপুর সদর থানার ওসি মো. রেজাউল ইসলাম খান বলেন, রাতে বগাবাঈদ বোর্ডঘর এলাকায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচারকেন্দ্রে হামলা-ভাঙচুরের ঘটনায় এখনো পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি। ঘটনাস্থল পরিদর্শন করে হামলার আলামত পাওয়া গেছে।