• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আ’লীগ উন্নয়ন করে আর বিএনপি-জামায়াত দেশকে পিছনে নেয়: শিক্ষামন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ সরকার যে কয়বার ক্ষমতায় আছে ততবারই দেশের উন্নয়ন হয়, দেশের মানুষের উন্নয়ন হয়। আর জামায়াত-বিএনপি সরকার ক্ষমতায় আসলেই লটুপাট আর দুর্নীতি করে দেশকে পেছনে দিকে নিয়ে যায়।

তিনি বলেন, প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত। ভৌগোলিক অবস্থানে বাংলাদেশ থেকে দূরে থাকলেও তারা সব সময় বাংলাদেশের হৃদয়ে অবস্থান করেন। সরকারের পাশাপাশি প্রবাসীরা দেশের শিক্ষার উন্নয়নে কাজ করায় তারা প্রশংসার দাবিদার। দেশের আর্থসামাজিক অগ্রগতিতে প্রবাসী বাংলাদেশিদের রয়েছে বিশাল অবদান।

রোববার দুপুরে ওসমানীনগর উপজেলার পশ্চিম পৈলনপুর ওসমানীনগর মডেল উচ্চবিদ্যালয় মাঠে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর অ্যাডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ সব কথা বলেন।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে মাত্র সাড়ে তিন বছর ক্ষমতায় থাকার পর একাত্তরের পরাজিত শত্রু ও তাদের আন্তর্জাতিক দোসরেরা তাকে বেঁচে থাকতে দেয়নি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। একজন রাষ্ট্রপ্রধানকে হত্যা করে ক্ষমতার বদল আনা যায় তাহলে কেন তার পুরো পরিবার শিশু সন্তান, দুই নবপরিণীতা পুত্রবধূসহ তাদের হত্যা করা হল। কারণ যারা হত্যা করেছিল তারা বাংলাদেশ নামক রাষ্ট্রটিকে আবার সেই পাকিস্তানে ফিরিয়ে নিতে চেয়েছিল।

শিক্ষামন্ত্রী বলেন, ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলায় অচিরেই দুইটি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান নির্মাণ করাসহ ওসমানীনগর মডেল উচ্চবিদ্যালয়ের সম্প্রসারণ কাজ করা হবে। শিক্ষকদের ব্যাপক আকারে প্রশিক্ষণের ব্যবস্থা হচ্ছে। এ জন্য আমরা কারিকুলামকে যুগোপযোগী করছি। শিক্ষাব্যবস্থার মানোন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য, শিক্ষায় বিনিয়োগ বাড়ছে, আমাদের অবকাঠামোগত উন্নয়ন হচ্ছে।

প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর অ্যাডুকেশন ট্রাস্টের সভাপতি রবিন পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরুর সঞ্চালনায় বৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস-সামাদ চৌধুরী কয়েছ, সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন (পিপিএম)।

প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর অ্যাডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে এ বছর দুই উপজেলার প্রায় দেড় হাজার শিক্ষার্থীর মধ্যে ৪০ লাখ টাকার আর্থিক সহায়তামূলক বৃত্তি বিতরণ করা হয়। বৃত্তি বিতরণ অনুষ্ঠানে দুই উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক ও শিক্ষার্থী রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।