• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

আজ পিতা-পুত্রের জন্মদিন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ জুন ২০২০  

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব দর্শকদের ভালোবাসায় ছুঁয়েছেন সফলতার আকাশ। টেলিভিশন ইন্ডাস্ট্রিতে হাতেগোনা যে’কজন অভিনেতাকে নিয়ে সবার আগ্রহ, অপূর্ব তাদেরই একজন। তাইতো সারাবছর টিভি-অন্তর্জালে তার নাটক-টেলিফিল্মের ছড়াছড়ি।

সফল এই অভিনেতার জন্মদিন আজ। ১৯৮৫ সালের ২৭ জুন জন্মগ্রহণ করেছিলেন অপূর্ব। তবে মজার ব্যাপার হচ্ছে, অপূর্বের একমাত্র ছেলে জায়ান আয়াশ ফারুকের জন্মদিনও একই। অর্থাৎ আজ ২৭ জুন পিতা-পুত্রের জন্মদিন।  

অপূর্বর অগণিত ভক্ত প্রতিনিয়ত তাকে নিয়ে মেতে থাকে। এছাড়া অপূর্বের ছেলে আয়াশও অভিনয় করেছে নাটকে। ফলে এখন তারও ভক্তের অভাব নেই। যার ফলে আজকের এই বিশেষ দিনে ভক্তদের শুভেচ্ছা আর ভালোবাসায় সিক্ত হচ্ছেন অপূর্ব ও আয়াশ।

দিনটি কীভাবে কাটাবেন জানতে চাইলে অপূর্ব বলেন, আয়াশের জন্মের পর থেকে আর নিজের জন্মদিন নিয়ে কোনো প্ল্যানই করা হয় না। কারণ তাকে ঘিরেই যতো আয়োজন থাকে। সেই আয়োজনের আনন্দে নিজের জন্মদিনের কথা ভুলেই যাই। এবারের জন্মদিন নিয়ে কোনো প্ল্যান না থাকলেও দিনটি যে বিশেষভাবে কাটবে সেটা কি আর বলার অপেক্ষা রাখে। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাদের ভালো রাখেন, সুস্থ রাখেন।

অপূর্বের জন্ম ঢাকায়। তার মা ফিরোজা আহমেদ রাজশাহী বেতারের শিল্পী ছিলেন। সেই সুবাদে ছোট বেলা থেকেই শোবিজের সঙ্গে সখ্য তার। ২০০২ সালে তিনি ‘ইউ গট দ্য লুকস’ অনুষ্ঠানে ‘মিস্টার বাংলাদেশ’ খ্যাতি অর্জন করেন। সেই থেকেই শোবিজে পথচলা অপূর্বের।

ছোট পর্দায় অপূর্বের কাজ শুরু হয় গুণী নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর নির্দেশনায় একটি বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে। তবে নাটকে অপূর্বের যাত্রা শুরু হয় ২০০৬ সালে গাজী রাকায়েতের নির্দেশনায়। সেই নাটকের নাম ছিল ‘বৈবাহিক’। এরপর থেকে চুটিয়ে কাজ করে চলেছেন এই ইন্ডাস্ট্রিতে।

চলচ্চিত্রেও অভিনয় করেছেন অপূর্ব। ২০১৫ সালে আশিকুর রহমান পরিচালিত ‘গ্যাংস্টার রিটার্নস’ সিনেমা দিয়ে রূপালি ভুবনে পা রাখেন তিনি। তবে সিনেমায় তিনি আর কাজ করেননি। ছোট পর্দাতেই নিজেকে ব্যস্ত রেখেছেন। 

এদিকে দেশে করোনাভাইরাসের প্রকোপ না কমলেও এরই মধ্যে স্বাস্থ্যবিধি মেনে অনেকেই শুটিংয়ে ফিরেছেন; কিন্তু অপূর্ব এখনই ফিরতে চান না। আপাতত করোনার এ ক্রান্তিকালে ঘরে থাকাটাই নিরাপদ মনে করছেন তিনি। 

প্রায় চার মাস আগে সর্বশেষ ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন এ অভিনেতা। শিহাব শাহীনের পরিচালনায় নুসরাত ফারিয়ার বিপরীতে দ্বিতীয় ছবির কাজও শুরু করার কথা ছিল তার। কিন্তু করোনাভাইরাসের কারণে এ কাজটিও থেমে আছে।