• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় জাতীয় শোক দিবস পালন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ১৫আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। আজ শনিবার সকালে দিবসটি পালন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে উপজেলা প্রশাসনের উদ্যেগে সকালে শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমের সামনে জাতীয় পতাকা উত্তোলন করে জাতির পিতা ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পূস্পমাল্য অর্পণ শেষে গৌরনদী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ফারিহা তানজিন এর সভাপতিত্বে শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুশান্ত বালা, উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাসির উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.বখতিয়ার আল মামুন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.আফজাল হোসেন, উপজেলা প্রকৌশলী রাজ কুমার গাইন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন সেরনিয়াবাতসহ সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা। আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম না হলে এই দেশ স্বাধীন হতনা। দেশ স্বাধীন হওয়ার পরে যখন দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে তখন ১৯৭৫ সালের ১৫আগষ্ট এদেশের ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অন্য সদস্যদের হত্যা করে। শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাহিরে থাকায় তারা বেচে যায়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও তার পিতার মত দেশ পরিচালনা করে আসছেন। সেও তার পিতার মত চেষ্টা করে এদেশে অনেক উন্নয়ন কাজ শেষ করছেন এবং পদ্মা সেতুর মত বড়বড় কাজ চলমান রয়েছে।  

অন্যদিকে উপজেলা আওয়ামীলীগের উদ্যেগে সকাল ৮টায় জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কৃষকলীগের প্রতিষ্ঠাতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, সকল শহীদদের স্মরণে নীরবতা পালন, কালো ব্যাজ ধারণ শেষে দলীয় কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা জলা আওয়ামীলীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, সাবেক উপজেলা চেয়ারম্যান  গোলাম মোতুজা খান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন, উপজেলা আওয়ামীলীগ নেতা আ.সাত্তার মোল্লা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জসীম সরদার, জেলা পরিষদ সদস্য পেয়ারা ফারুক বখতিয়ার, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল সরদার, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ফিরোজ শিকদার, উপজেলা সভাপতি মিন্টু সেরনিয়াবাত, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস, শফিকুল ইসলাম টিটু প্রমুখ। সকল শহীদদের স্মরনে জোহর বাদ উপজেলার ৫টি ইউনিয়নের বিভিন্ন মসজিদে দোয়া-মোনাজাত ও মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।