• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

আগৈলঝাড়ায় জাতীয় যুব দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
“দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় যুব দিবস পালিত হয়েছে।

আজ শুক্রবার সকালে জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি উপজেলা চত্তর থেকে বের হয়ে সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে সামনে গিয়ে শেষ হয়। পরে শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.তোফাজ্জেল হোসেনের সভাপতিত্বে দিবসটি তাৎপর্য তুলে আলোচনা সভায় প্রধান অথিতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস।

সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক বদিউল আলম বাবুল, উপজেলা যুবউন্নয়ন অধিদপ্তরের কর্মকর্তা মনোরঞ্জল শীল, আবু কাওছার, মো.শাহজাহান, অফিস সহকারী মজিবর রহমান, হিসাব রক্ষক কর্মকর্তা মেহেদী হাসান প্রমুখ।

আলোচনা সভা শেষে কম্পিউটার মাসব্যাপী প্রশিক্ষন প্রাপ্ত ৭১ জন যুবক ও যুবতীদের মধ্যে সনদপত্র বিতরণ ও স্ব-স্ব কর্মক্ষেত্রে স্বনির্ভর হতে ৪০ হাজার টাকা করে ৭জনকে যুব ঋণের চেক বিতরণ করেন অতিথিরা।

এসময় বক্তারা বলেন, যুব উন্নয়নের প্রশিক্ষন নিয়ে এলাকার বেকার যুবকরা দেশের উন্নয়ন করছে। অনেকে নিজেরা স্বাবলন্বী হয়ে অন্যদের স্বাবলন্বী করছে। অনেক বেকার যুবতীরা যুব উন্নয়নের মাধ্যমে সেলাই প্রশিক্ষন দিয়ে বাড়িতে বসে অর্থ উপার্জন করে পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে এনেছে। যুব উন্নয়ন অফিস থেকে বেকার যুবকরা ঋন নিয়ে গাভী পালন করে এখন স্বাবলন্বী হচ্ছে।