• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় কৃষকদের ধান কেটে দিল উপজেলা যুবলীগ নেতা-কর্মীরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ মে ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের বিভিন্ন এলাকা থেকে ধান কাটা শ্রমিক না আসা ও বৃষ্টির পূর্ভাবাস থাকায় ধান ঘরে তোলা নিয়ে বিপাকে পরেছেন বরিশালের আগৈলঝাড়ার ইরি-বোরো ধান চাষীরা। কৃষকদের এমন বিপদের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়াারম্যান শেখ ফজলে শাম্স পরশ এর নির্দেশে আগৈলঝাড়া উপজেলা যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাতের এর নেতৃত্বে অসহায় চাষীদের ধান কেটে তাদের পাশে এসে দাঁড়িয়েছে যুবলীগের নেতা-কর্মীরা। উপজেলা যুবলীগ নেতাকর্মীদের ধান কাটার এমন উদ্যোগে কৃষকের অনেক দুশ্চিন্তা দূর হয়েছে বলে জনান এলাকাবাসী।

উপজেলার সুজনকাঠী গ্রামের কৃষক খোকন রায় সাংবাদিকদের জানান, তার পাকা ধান ঘরে তোলার সময় চলে যাওয়ার পরও টাকা ও শ্রমিকের অভাবে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এ অবস্থার কথা জানতে পেরে উপজেলা আওয়ামী যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাতের নেতৃতে শনিবার ও আজ রোববার সকালে যুবলীগ নেতাকর্মীরা তার ৮০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়। যে কারনে তার ধান ঘরে তোলার দুশ্চিন্তা দূর হয়েছে। যুবলীগের এমন উদ্যোগে তিনিসহ এলাকার মানুষ খুশি হয়েছেন।

উপজেলা যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাত সাংবাদিকদের জানান, মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের বিভিন্ন এলাকা থেকে ধান কাটা শ্রমিক না আসা ও বৃষ্টির পূর্ভাবাস থাকায় ধান ঘরে তোলা নিয়ে কৃষকদের বিপদের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ যুবলীগ চেয়াারম্যান শেখ ফজলে শাম্স পরশ এর নির্দেশে সুজনকাঠী গ্রামের কৃষক খোকন রায়ের ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তা কথা জানতে পেরে যুবলীগ কর্মী জাহিদুল, সুমন, সুজয়, উজ্জ্বল, সৌরভ, পরিমলসহ ৬জনের একটি টিম শনিবার ও আজ রোববার সকাল থেকে ৮০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়। ভবিষ্যতেও কৃষকের পাশে উপজেলা যুবলীগের নেতাকর্মীরা থাকবেন বলে জানান।