• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে তালের বীজ রোপণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ 
'বেশী করে তালগাছ লাগান, বজ্রপাতে প্রান বাচাঁন' এই প্রতিপাদ্য বিষয়কে সামনে বরিশালের আগৈলঝাড়ায় ১০হাজার তাল বীজ বপন কর্মসূচী উদ্ধোধন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে ও বাকাল ইউনিয়নের সহযোগীতায় আজ সোমবার সকালে উপজেলার বাকাল ইউনিয়নের ১নং ব্রীজ সংলগ্ন সড়কে তালের বীজ বপন করে এই কর্মসূচী উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসাইন, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, ইউপি সদস্য সান্তনা বেগম, রমেশ সরকার, ইসহাক পাইক প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম সাংবাদিকদের বলেন, প্রাকৃতিক দুর্যোগ প্রশমনকল্পে বরিশাল জেলা ব্যাপী একলক্ষ তালের বীজ বপন কর্মসূচী আজ সোমবার উদ্ধোধন করেন জেলা প্রশাসক অজিয়র রহমান(স্যার)। উপজেলার ৫টি ইউনিয়নের প্রতিটি ইউনিয়নে ২হাজার করে ১০হাজার তালের বীজ বপন করা হবে। যাতে মানুষ বজ্রপাত থেকে বাঁচতে পারেন। এই তালের বীজ প্রতিটি সরকারী রাস্তার দুই পাশে বপন করা হবে এবং পরিচর্যা করতে হবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের ইউপি সদস্যদের।