• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

বন্ধ হচ্ছে বিশ্বের প্রথম ভাসমান সুইমিং পুল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২১  

বিপুল পরিমাণ অর্থ খরচ করে উদ্বোধন করা হয়েছিল ১১৫ ফুট উঁচুতে ভাসমান সুইমিং পুল। এবার সেই জনপ্রিয় সুইমিং পুলটি বন্ধ হতে চলেছে। লন্ডনের সাউথ ব্যাঙ্কের বিলাসবহুল এলাকায় ভাসমান সুইমিং পুলটি গড়ে তোলা হয়। তৈরি হওয়ার পর থেকেই এই সুইমিং পুলটি পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছিল। কিন্তু কর্তৃপক্ষ এখন সেটি বন্ধ করে দিতে চাইছেন। কিন্তু কেন?

কর্তৃপক্ষ বলছে, পুলের পানি গরম রাখতে অনেক বেশি বিদ্যুৎ খরচ হচ্ছে। এজন্য বছরে এক কোটি ৫১ লাখ টাকা বিল দিতে হয়। এতো বিপুল পরিমাণ অর্থ দেয়া তাদের পক্ষে আর সম্ভব হচ্ছে না। তাই বাধ্য হয়েই এই পুলটি বন্ধ রাখার সিদ্ধান্ত নিতে হচ্ছে তাদের।

দক্ষিণ-পশ্চিম লন্ডনের একটি এপার্টমেন্ট কমপ্লেক্সে তৈরি এই স্কাই পুলটি ৮ ইঞ্চি পুরু কাঁচের তৈরি। মাটি থেকে ১১৫ ফুট উপরে দুইটি ভবনের মাঝে তৈরি সুইমিং পুলটি ৪৬ ফুট দূরত্ব ঘুচিয়ে ভবন দুটির ছাদকে একত্রিত করেছে।

বিশ্বের প্রথম এই ভাসমান পুল ৯০ ফুট লম্বা আর ১৯ ফুট চওড়া। ১০ ইঞ্চি গভীর পুলটি ৮ ইঞ্চি পুরু কাঁচের তৈরি। ভবনের ছাদ থেকে ধাপে ধাপে সিঁড়ি নেমে গেছে সুইমিং পুলটিতে। 

১৪৮,০০০ লিটার পানিতে পূর্ণ এই স্বচ্ছ সুইমিং পুলটিতে সাঁতারের সময় নিচে তাকালে শূন্যে ভেসে বেরানোর অনুভূতি পাওয়া যেত। কিন্তু কর্তৃপক্ষ এখন সেটি বন্ধ করে দিতে চাইছেন।