• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

১৬ ডিসেম্বর বান্দরবানের সব পর্যটন কেন্দ্রে প্রবেশ মূল্য ফ্রি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২১  

আগামী ১৬ ডিসেম্বর বান্দরবান জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটনকেন্দ্রগুলোতে কোনো রকম প্রবেশ ফি ছাড়াই প্রবেশ করতে পারবে দর্শনার্থীরা। বিজয়ের সুবর্ণজয়ন্তী ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন পর্যটকদের জন্য এ ছাড় ঘোষণা করেছে।

আগামী ১৬ ডিসেম্বর একদিনের জন্য মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, চিম্বুক, নীল দিগন্তসহ জেলার সাত উপজেলার জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটনকেন্দ্রে এ সুবিধা থাকবে।

এদিকে ১৬ ডিসেম্বর থেকে টানা ৩ দিনের ছুটি হওয়ায় বান্দরবানের সব হোটেল-মোটেল গেস্ট হাউসগুলো আগে থেকেই বুকিং হয়ে গেছে। পর্যটকদের বরণ করতে প্রস্তুত হয়ে আছে জেলার পর্যটনসংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

হোটেল হিল সিটি আবাসিকের মালিক দিদার হোসেন বলেন, ১৬ ডিসেম্বর থেকে টানা ছুটি হওয়ায় প্রচুর পর্যটকের আগমন ঘটবে পর্যটন নগরী বান্দরবানে আমাদের হোটেলের সব রুম বুকিং হয়ে গেছে। স্বপ্ন বিলাস রিসোর্টের মালিক সোহেল বলেন টানা ৩ দিন ছুটি থাকায় আমাদের রিসোর্টের সব রুম ৩ দিনের জন্য বুকিং হয়ে গেছে অনেকে রুমের জন্য ফোন দিচ্ছে তাদের রুম দিতে পারছি না।

হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, শীত মৌসুম পর্যটন মৌসুম প্রতি বছর শীত মৌসুমে প্রচুর পর্যটকের আগমন ঘটে পার্বত্য জেলা বান্দরবানে। তার ওপর টানা ৩ দিনের ছুটি থাকায় এ আগমন আরও দুই তিনগুণ বেড়ে যাবে। জেলার সব হোটেল মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। এ ছাড়া পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।
 
টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ১৬ ডিসেম্বর টানা ৩ দিনের ছুটি থাকায় পর্যটকদের ঢল নামবে পর্যটন নগরী বান্দরবানে। পর্যটকরা যাতে নিরাপদে ঘুরে বেড়াতে পারে সে জন্য প্রতিটি পর্যটন স্পটে টুরিস্ট পুলিশের সদস্যরা মোতায়েন থাকবে এ ছাড়া সাদা পোশাকধারী পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে। আশা করি, পর্যটকরা নিরাপদে ভ্রমণ করতে পারবে।
 
বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি বলেন, পর্যটন নগরী বান্দরবানের সৌন্দর্য দেখতে বছরের পুরোটা সময়ই পর্যটকের আগমন ঘটে। তবে ১৬ ডিসেম্বর টানা ছুটি থাকায় পর্যটকের আগমন আরও বাড়বে। বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটনকেন্দ্রগুলোতে প্রবেশ মূল্য ফ্রি করে দেওয়া হয়েছে দর্শনার্থীদের জন্য।  কোনো রকম প্রবেশ ফি ছাড়াই একদিনের জন্য সব দর্শনার্থীরা পর্যটনকেন্দ্রগুলোতে প্রবেশ করতে পারবে।