• মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৯

  • || ১৭ মুহররম ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতির পিতার মৃত্যু নেই শোক দিবসে বঙ্গভবনে বিশেষ দোয়ার আয়োজন রাষ্ট্রপতির টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জ্বালানি তেলের দাম বাড়ানোর বিষয়ে পরিষ্কার ব্যাখ্যার নির্দেশ বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সাধারণ সভা অনুষ্ঠিত মানবাধিকার কমিশনকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশ রাষ্ট্রপতির ৪০০তম ওয়ানডে খেলার অপেক্ষায় বাংলাদেশ জ্বালানি নিরাপত্তা: বঙ্গবন্ধু ও শেখ হাসিনার অবদান রাজনৈতিক সিদ্ধান্তে বঙ্গমাতার মনোভাব প্রতিফলিত হয়েছে পীরগঞ্জে তাণ্ডবের মামলায় ৫১ আসামির আত্মসমর্পণ বঙ্গমাতার সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা স্বাধীনতার সংগ্রামে বঙ্গবন্ধুর সারথি ছিলেন আমার মা: প্রধানমন্ত্রী বঙ্গমাতা কঠিন দিনগুলোতে ছিলেন দৃঢ় ও অবিচল: রাষ্ট্রপতি ফজিলাতুন নেছা মুজিব দৃঢ়চেতা-বলিষ্ঠ চরিত্রের অধিকারী ছিলেন বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ বাংলাদেশে সহায়তা অব্যাহত রাখবে চীন: ওয়াং ই চীনে ৯৯ শতাংশ পণ্যের শুল্কমুক্ত সুবিধা পাবে বাংলাদেশ মা ও শিশু স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছি শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী: প্রধানমন্ত্রী শেখ কামাল ছিলেন ক্রীড়া ও সংস্কৃতিমনা সুকুমার মনোবৃত্তির মানুষ

শীতের সৌন্দর্যের মুগ্ধতায় শ্রীমঙ্গলের চা বাগান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২১  

পাহাড়, নদী, টিলায় ঘেরা মৌলভীবাজারের শ্রীমঙ্গলের প্রকৃতি একেক ঋতুতে একেক রূপের জানান দেয়। বর্ষার রূপ আর লাবণ্যের পর, শীতের সৌন্দর্যের মুগ্ধতা ছড়াচ্ছে সবুজ গালিচা মোড়ানো চা-বাগান। প্রকৃতির এমন সান্নিধ্য পেতে প্রতিদিন দূর-দূরান্ত থেকে ছুটে যাচ্ছেন পর্যটকরা।

শিশির ভেজা শীতের সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সবুজের বিশাল এই বিস্তারে ঘেরা সারি সারি চা বাগানের একটি পাতা দু’টি কুড়ি’র অপূর্ব সম্মিলন। দৃষ্টি সীমানা জুড়ে কেবলই প্রশান্তি।

সেইসঙ্গে লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি পথ বেয়ে নেমে এসেছে ক্ষীণ স্বচ্ছ জলের ছড়া। চার কিলোমিটার দূরত্বের এ ছড়া পাহাড়ের গা বেয়ে সাপের মত এঁকে বেঁকে নেমে গেছে নিজস্ব ভঙ্গিমায়। বুক জুড়ে তার কালো পাথরের মহিমা।

শীতের শুরুতেই শ্রীমঙ্গলের পর্যটন স্পটগুলোতে নেমেছে প্রকৃতি প্রেমীদের ঢল। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের পর পর্যটকদের কেনাকাটার জন্য রয়েছে বৈচিত্র্যপূর্ণ পাহাড়ি ত্রিপুরা-মনিপুরী সম্প্রদায়ের হাতের তৈরি কাপড়ের একাধিক স্টল।

পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতের কথা জানায় টুরিস্ট পুলিশ। মৌলভীবাজার শ্রীমঙ্গল সাব-জোন টুরিস্ট পুলিশের সহকারী সাব-ইন্সপেক্টর মোহাম্মদ নোয়াব আলী বলেন, পর্যটকরা যাতে সুন্দর নির্বিঘ্নে ভ্রমণ করতে পারেন, তাদের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতে আমরা চেষ্টা করে যাচ্ছি।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জে দেশি-বিদেশি ৬২টি চা-বাগান ও অর্ধশত পর্যটন স্পট রয়েছে।