• সোমবার ১৫ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩১ ১৪৩১

  • || ০৭ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা রোহিঙ্গাদের প্রত্যাবাসনে চীনের প্রতি সহযোগিতার আহ্বান বাংলাদেশে বিনিয়োগের এখনই উপযুক্ত সময় তিয়েনআনমেন স্কয়ারে চীনা বিপ্লবীদের প্রতি শেখ হাসিনার শ্রদ্ধা চীন-বাংলাদেশ হাত মেলালে বিশাল কিছু অর্জন সম্ভব: প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগের এখনই সময়: চীনা ব্যবসায়ীদের প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেইজিং পৌঁছেছেন, শি জিংপিংয়ের সঙ্গে বৈঠক আজ দ্বিপক্ষীয় সফরে চীনের পথে প্রধানমন্ত্রী

এশিয়া কাপে নাটকীয় মোড়, কি হতে যাচ্ছে?

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ জুন ২০২৩  

আগামী সেপ্টেম্বরে শুরু হওয়ার কথা এশিয়া কাপের ১৬তম আসরের। এবারের আয়োজক দেশ ছিল পাকিস্তান। তবে দেশটিতে গিয়ে খেলতে নারাজ ভারত। আর তাতেই দেখা দিয়েছে নানা জটিলতা।
অবশ্য ভারতের সমস্যার সমাধান দিতে হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছিল পাকিস্তান। তাতেও নাকি সমাধান মিলছে না। এখন ক্রিকেটপ্রেমীদের মনে একটাই প্রশ্ন, আসন্ন এশিয়া কাপের ভবিষ্যৎ কি?

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজিম শেঠি হাইব্রিড মডেলের প্রস্তাব রাখে। সে অনুযায়ী, টুর্নামেন্টের চারটি ম্যাচ হবে পাকিস্তানে। ভারতের ম্যাচসহ বাকিগুলো হবে নিরপেক্ষ ভেন্যুতে (আরব আমিরাত বা শ্রীলংকা)।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসসহ একাধিক সংবাদমাধ্যম দাবি করেছে, পাকিস্তানের প্রস্তাবিত ওই হাইব্রিড মডেলের এশিয়া কাপে অনাস্থা জানিয়েছে বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান। পুরো আসরটি নিরপেক্ষ ভেন্যু বা এক দেশে আয়োজনের প্রস্তাব দিয়েছে এই তিন দেশের ক্রিকেট বোর্ড।

এদিকে নাজিম শেঠির প্রস্তাবিত হাইব্রিড মডেলটি যদি বাতিল হয় তবে আসর থেকে আয়োজক পাকিস্তান সরে দাঁড়ানোর হুমকি দিয়েছে। পিসিবির সামনে তখন নাকি দুটো পথ খোলা থাকবে, হয়তো নিরপেক্ষ ভেন্যুতে খেলা নয়তো নাম প্রত্যাহার করা। ধারণা করা হচ্ছে, পাকিস্তান দ্বিতীয় পথই বেছে নেবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস তাদের প্রতিবেদনে জানায়, ‘এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নির্বাহী সদস্যরা চলতি মাসের শেষে ভার্চুয়ালি বা সরাসরি একটি আনুষ্ঠানিক বৈঠকে বসবেন। তবে এরই মধ্যে পিসিবি জেনে গেছে যে, বাংলাদেশ, শ্রীলংকা ও আফগানিস্তান বোর্ড হাইব্রিড মডেলের পক্ষে নেই।’