• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা

আল ইত্তিহাদে বেনজেমা, কত টাকায় হলো চুক্তি?

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুন ২০২৩  

অবশেষে গুঞ্জনই সত্য হলো। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে সৌদি আরবের আল ইত্তিহাদে যোগ দিলেন ফরাসি ফুটবল তারকা করিম বেনজেমা। ইতালির বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাবরিজিও রোমেনো জানিয়েছেন, বেনজেমা চুক্তির মূল অংশটায় সই করেছেন এরই মধ্যে।

কী আছে চুক্তিতে? রোমেনো জানান, বেনজেমার সঙ্গে আল ইত্তিহাদের চুক্তি হয়েছে ২০২৫ সালের জুন পর্যন্ত। আলোচনা সাপেক্ষে সেটা আরও এক বছর বাড়তে পারে।

চুক্তিতে বলা আছে, বাণিজ্যিক ও অন্যান্য সুযোগ সুবিধাসহ বছরে ২০০ মিলিয়ান ইউরো পাবেন বেনজেমা। অর্থাৎ দুই বছরে পাবেন ৪০০ মিলিয়ন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৪৬০৮ কোটি টাকা।

আজ (মঙ্গলবার) আনুষ্ঠানিকভাবে রিয়াল সমর্থকদের বিদায় বলবেন বেনজেমা। তার বিদায়ী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনা পেরেজ।

২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেনজেমা। তিনি ক্লাবের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের মধ্যে দ্বিতীয় স্থানে। চারবার জিতেছেন লা লিগা, পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ। ২০২২ সালে ব্যালন ডি'অরও জিতেছেন ফ্রান্সের অন্যতম বড় এই ফুটবলার।