• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

দল থেকে আফিফ-শরিফুলকে ‘ছুটি’, রনিকে নিয়ে প্রশ্ন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়। সিলেটে আগামী ২৩ মার্চে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের জন্য মঙ্গলবার (২১ মার্চ) ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এ ম্যাচে দল থেকে বাদ দেওয়া হয়েছে আফিফ হোসেন ও শরীফুল ইসলামকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু অবশ্য দু’জনকে দলে না রাখাটা বাদ হিসেবে বলছেন না। তার বক্তব্য, এক ম্যাচের জন্য এতো বড় দল রেখে লাভ নেই। ওরা যেহেতু খেলবে না, অযথা এখানে না থেকে ঢাকা লিগের ম্যাচ খেলুক, ওদের জন্যই ভালো হবে। টি-টোয়েন্টি দলের বিবেচনায় ওরা থাকবে, পরের সিরিজেও বিবেচনায় থাকবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘরের মাঠে খেলা, দলে আছে ১৬ জন। সেখান থেকে ১৪ জনকে রেখে বাকি দুজনকে প্রিমিয়ার লিগ খেলার জন্য ফ্রি করে দেওয়া হয়েছে। এর বাইরে কিছু নয়।

সরাসরি না বললেও প্রধান নির্বাচক আকার-ইঙ্গিতে বুঝিয়ে দিলেন, ‘যেহেতু আফিফ ও শরিফুল প্রথম ২ ম্যাচ খেলেননি। আর শেষ ম্যাচ খেলার সম্ভাবনাও নেই, তাই তাদের ফ্রি করে প্রিমিয়ার লিগ খেলার সুযোগ দেওয়া হয়েছে।’

তাই যদি হয়, তাহলে আরো একটি প্রাসঙ্গিক প্রশ্ন আসে, বাকি ১৪ জনের মধ্যে আরো একজন কোনো ম্যাচের একাদশে জায়গা পাননি এবং ২৩ মার্চ শেষ ওয়ানডেতেও তার খেলার সম্ভাবনা খুব কম, সেই রনি তালুকদারকে তো ফ্রি করে দেওয়া হলো না? যেহেতু অধিনায়ক তামিম আর লিটন দাস ওপেন করছেন এবং নাজমুল হোসেন শান্ত ওয়ান ডাউন খেলছেন, তাহলে রনি তালুকদারকে খেলানোর সম্ভাবনা প্রায় শূন্যের কোঠায়। এই ব্যাকআপ ওপেনারকেও কি ফ্রি করে দেওয়া যেতো না?

প্রধান নির্বাচক বলেন, তা কি করে সম্ভব? দলে অন্তত ১৪ জন ক্রিকেটার তো রাখতে হবে। একটি ম্যাচ তো এখনো বাকি। রনিকে ছেড়ে দিলে তো স্কোয়াড ছোট হয়ে ১৩ জনের হয়ে যাবে।

এদিকে ক্লাব পাড়ায় গুঞ্জন, আফিফ হোসেন ধ্রুব আবাহনীর খেলোয়াড় বলেই তাকে বুধবার আবাহনী-মোহামেডানের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তাকে ফ্রি করে দেওয়া হয়েছে। বুধবার (২২ মার্চ) প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডে দুই জনপ্রিয় ক্লাবের দ্বৈরথ। যেহেতু লিটন দাস, নাজমুল হোসেন শান্ত আর তাসকিন আহমেদ-তিনজন অতি গুরুত্বপূর্ণ ও অপরিহার্য সদস্য জাতীয় দলের হয়ে খেলায় ব্যস্ত, তাই মোহামেডানের বিপক্ষে ম্যাচের আগে আফিফকে ছেড়ে দেওয়া হয়েছে।

তাই প্রশ্ন উঠেছে, রনি তালুকদার মোহামেডানের খেলোয়াড় বলেই কি প্রিমিয়ার লিগ খেলার ছাড়পত্র পেলেন না?’ অবশ্য এ প্রশ্নও পুরোপুরি ধোপে টিকবে না হয়তো। কারণ, সংশ্লিষ্ট কর্মকর্তারা হয়তো বলার সুযোগ পাবেন, কারণ আবাহনীর আফিফ একা তো নন, প্রাইম ব্যাংকের পেসার শরিফুলকেও তো ফ্রি করে দেওয়া হয়েছে!