• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশের ব্যাপক উন্নয়ন বিবেচনায় নিতে দেশবাসীর প্রতি আহ্বান গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলেই মানুষের উন্নতি হয়: প্রধানমন্ত্রী আমি জোর করে দেশে ফিরেছিলাম, আ.লীগ পালায় না: শেখ হাসিনা আজ ১১ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ১-৭ মার্চ মোবাইলে কল করলেই শোনা যাবে বঙ্গবন্ধুর ভাষণ পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিন: প্রধানমন্ত্রী সন্ত্রাস রুখে দিতে প্রশংসনীয় ভূমিকা রেখে যাচ্ছে পুলিশ সারদায় কুচকাওয়াজে প্রধানমন্ত্রীকে অভিবাদন বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করছে প্রধানমন্ত্রীকে বরণে প্রস্তুত রাজশাহী প্রধানমন্ত্রীর অপেক্ষায় রাজশাহীবাসী, ব্যাপক জনসমাগমের প্রস্তুতি রাষ্ট্রপতির সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মূল চাবিকাঠি ডিজিটাল সংযোগ সাধারণ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী আপনি কি আল্লাহর ফেরেস্তা, ফখরুলকে কাদেরের প্রশ্ন কাউকে সম্প্রীতি নষ্ট করতে দেব না: প্রধানমন্ত্রী আর্থসামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন রোল মডেল: প্রধানমন্ত্রী বিদেশি বিনিয়োগ বাড়াতে কাস্টমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে একাত্তরে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির চেষ্টা চালিয়ে যাচ্ছি আমার ব্যর্থতা থাকলে খুঁজে বের করে দিন: প্রধানমন্ত্রী

যে বিশেষ বুট নিরাময় করবে নেইমারের পায়ের চোট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২২  

নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে নেইমার ঝলকে জয় তুলে নিয়েছিল সেলেসাওরা। তবে সেই ম্যাচেই ব্রাজিলের জন্য দুঃসংবাদ হয়ে আসে নেইমারের ইনজুরি। আর তাতে গ্রুপপর্বের বাকি খেলায় নেইমারের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।
তার এ অবস্থায় এগিয়ে এসেছে নাসা। নেইমারকে নিয়ে সমর্থকদের হতাশার মাঝে আশার আলো দেখাচ্ছে মার্কিন এই মহাকাশ গবেষণা সংস্থাটি। কারণ তাদের তৈরি 'কমপ্রেশন বুট'ই নিরাময় করবে নেইমারের পায়ের চোট।

তারা একটি বিশেষ প্রযুক্তি তৈরি করেছে, যার নাম 'কমপ্রেশন বুট'। এই বিশেষ বুট পায়ের চোট নিরাময়ে দ্রুত কাজ করে। এই বুটে রয়েছে তিনটি ভিন্ন ম্যাসেজ প্রক্রিয়া যা পায়ের রক্ত সঞ্চালন বৃদ্ধি করে। একই সঙ্গে মাংসপেশী এবং হাড়ের বিভিন্ন সংযোগের সমস্যা সমাধানে দ্রুত কাজ করে এটি। এবার এই প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে নেইমারের চিকিৎসায়।

স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা'র বরাতে জানা গেছে, নেইমারের চিকিৎসায় ব্যবহৃত হচ্ছে নাসার এই প্রযুক্তি। চিকিৎসা প্রযুক্তি প্রতিষ্ঠান 'নর্মা টেক' তাদের ওয়েবসাইটে জানিয়েছে, নতুন প্রজন্মের 'কমপ্রেশন বুট' সব অ্যাথলেটদের দ্রুত চোট কাটিয়ে উঠতে সহায়তা করে। পেশাদার অ্যাথলেটদের কাছে এই প্রযুক্তি বেশ জনপ্রিয় এবং কার্যকর।

জানা যায়, নেইমারের পা মচকে গেছে এবং অন্তত শেষ ষোলোর আগে তার ফেরার সম্ভাবনা নেই বললেই চলে। আজ রাতে সুইজারল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচেও খেলা হচ্ছে না নেইমারের।