• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

মেয়েদের এশিয়া কাপে বাংলাদেশ দলে স্থান পেলেন যারা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২  

এশিয়া কাপে নারীদের টি-টোয়েন্টি টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোট কাটিয়ে দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার জাহানারা আলম। আগামী ১ থেকে ১৫ অক্টোবর ঘরের মাঠে বসবে এশিয়া কাপের আসর।

সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। সবশেষ আবু ধাবিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলা দলে খুব বেশি পরিবর্তন আসেনি।

আগামী শনিবার সিলেটে শুরু হবে মেয়েদের এশিয়া কাপের অষ্টম আসর। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। নিগার সুলতানার নেতৃত্বেই এশিয়া কাপে খেলবে বাংলাদেশ নারী দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলা দল থেকে বাদ পড়েছেন শারমিন আক্তার সুপ্তা ও মারুফা আক্তার। অবশ্য নুজহাত তাসনিয়া ও রাবেয়া খাতুনের সঙ্গে স্ট্যান্ড বাই হিসেবে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপে আছেন তারা।

দলে ডাক পেয়েছেন পেসার জাহানারা বেগম। শুরুতে বিশ্বকাপ বাছাইয়ের দলে ছিলেন তিনি। কিন্তু অনুশীলনে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যান তিনি। 

বাংলাদেশ এই টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন। ২০১৮ সালে ভারতকে হারিয়ে মালয়েশিয়া থেকে ট্রফি নিয়ে ফেরে বাংলাদেশের মেয়েরা। সম্প্রতি তারা বিশ্বকাপ বাছাইপর্বেও চ্যাম্পিয়ন হয়েছে।

বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), শামীমা সুলতানা, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, লতা মণ্ডল, সালমা খাতুন, সোবহানা মোস্তারি, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, জাহানারা আলম, ফাহিমা খাতুন, সানজিদা আক্তার মেঘলা, ফারিহা ইসলাম তৃষ্ণা, সোহালি আক্তার।

স্ট্যান্ড বাই: মারুফা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, নুজহাত তাসনিয়া, রাবেয়া খান।