• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

মেসির জোড়া গোলে হন্ডুরাসকে হারাল আর্জেন্টিনা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

বিশ্বকাপের বাকি দুই মাস। এমন সময়ে পরীক্ষা-নিরীক্ষা অনুমিতই। আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনিও হলেন না ব্যতিক্রম। শুরুর একাদশ কিংবা বদলি; সুযোগ দিলেন নতুনদের। এর মধ্যেও পুরোটা সময় খেললেন লিওনেল মেসি, করলেন জোড়া গোল।  

শনিবার ভোরে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। একটি পেনাল্টিসহ মেসি দুই ও বাকি এক গোল করেছেন লাউতারো মার্টিনেজ।  

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় আর্জেন্টিনা। বল পজিশনে তাদের আধিপত্য চোখে পড়ার মতো ছিল। এগিয়ে যেতেও সময় লাগেনি খুব একটা। দলকে প্রথম গোল এনে দেন লাউতারো মার্টিনেজ।

ম্যাচের ১৬তম মিনিটে বক্সের বাইরে থেকে উঁচু করে বল বাড়ান লিওনেল মেসি। তার কাছ থেকে পাওয়া বল লাউতারো মার্টিনেজকে পাস দেন আলেহান্দ্রো পাপু গোমেজ। বল জালে জড়াতে ভুল করেননি ইন্টার মিলান তারকা।

নিজের গোল করার সুযোগটা চার মিনিট বাদেই পেয়েছিলেন মেসি। বক্সের ভেতর থেকে বাঁ পায়ে গোলের উদ্দেশ্যে শটও করেছিলেন তিনি। অন টার্গেট শট হলেও হন্ডুরাসের গোলরক্ষকের ধরতে কোনো সমস্যা হয়নি।

মাঝের সময়টা আলবিসেলেস্তেদের জন্য ছিল হতাশার। বল পজিশন থাকলেও ফাইনাল থার্ডে এসে খেই হারাচ্ছিল তাদের আক্রমণ। যদিও প্রথমার্ধেই দ্বিতীয় গোলের দেখাও পেয়ে গিয়েছিল তারা।

যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে লো সেলসোকে উঁচু করে বল বাড়িয়েছিলেন মেসি। কিন্তু তার শুরুতে জার্সি ও পরে হাত টেনে ধরেন হন্ডুরাসের ফুটবলার সান্তোস। পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল হয়নি লিওনেল মেসির।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মার্টিনেজকে তুলে হুলিয়ান আলভারেজকে নামান আলবিসেলেস্তে কোচ লিওনেল স্ক্যালোনি। ৬৪ মিনিটে বদলি হিসেবে নামেন বেনফিকার হয়ে দুর্দান্ত ফর্মে থাকা এঞ্জো ফার্নান্দেজ। নিজের প্রভাব বুঝাতে খুব একটা সময় নেননি তিনি।  

বদলি হিসেবে নামার পাঁচ মিনিট পরই মাঝমাঠে বল জিতে তিনি বাড়ান অধিনায়ক লিওনেল মেসির উদ্দেশ্যে। এরপর দেখা মিলে দুর্দান্ত এক গোলের। ২৫ গজ দূর থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে জড়ান মেসি। পরে হ্যাটট্রিক পূরণের সুযোগও এসেছিল তার সামনে, কিন্তু কাজে লাগাতে পারেননি। তিন গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় আর্জেন্টিনাকে।  

এ নিয়ে টানা তিন ম্যাচে তিন বা এর বেশি ব্যবধানের জয় এলো আর্জেন্টিনার। পরিসংখ্যানে দাপট আলবিসেলেস্তেদের। ম্যাচের ৬৮ শতাংশ সময় বল দখলে ছিল তাদের, গোলমুখে মেসিদের ১৩ শটের বিপরীতে হন্ডুরাস নিতে পেরেছে কেবল দুটি। ২৮ সেপ্টেম্বর ভোরে নিজেদের পরের ম্যাচে জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।