• রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশ বিরোধী অপপ্রচারের সমুচিত জবাব দিন: প্রধানমন্ত্রী ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী ‘জাতিসংঘ অধিবেশনে সক্রিয় অংশগ্রহণ বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় করেছে’ জাতিসংঘে আজ বাংলায় ভাষণ দিয়েছিলেন বঙ্গবন্ধু আজ বাংলাদেশি অভিবাসী দিবস জলবায়ু ইস্যুতে ধনী দেশগুলোর অবদান ‘দুঃখজনক’: প্রধানমন্ত্রী আ.লীগ সব সময় জনগণের ভোটেই ক্ষমতায় আসে: প্রধানমন্ত্রী জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ বিশ্বশান্তি ও মানবমুক্তির দিকদর্শন: আ.লীগ জাতিসংঘে ১৫ আগস্টের কথা স্মরণ করলেন প্রধানমন্ত্রী বাণিজ্য সহযোগিতা জোরদারে ঢাকা-নমপেন এফটিএ চুক্তিতে সম্মত দেশে বিনিয়োগ বাড়াতে যুক্তরাষ্ট্রের জন্য নতুন অর্থনৈতিক অঞ্চল বাইডেনের অভ্যর্থনায় প্রধানমন্ত্রীর যোগদান রোহিঙ্গা প্রত্যাবর্তনে জাতিসংঘকে কার্যকর ভূমিকা রাখার আহ্বান যুদ্ধ বন্ধ করে শান্তি প্রতিষ্ঠা করুন: প্রধানমন্ত্রী বাইডেনকে বাংলাদেশে আসার আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসন : জাতিসংঘের বলিষ্ঠ ভূমিকা চাইলেন প্রধানমন্ত্রী চলমান বৈশ্বিক সংকট নিয়ে প্রধানমন্ত্রীর উদ্বেগ জাতিসংঘে স্বপ্নের পদ্মা সেতুর আলোকচিত্র প্রদর্শন সাফজয়ী ফুটবলার রূপনা চাকমার জন্য রাঙ্গামাটিতে ঘর নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর নিষেধাজ্ঞা-পাল্টা নিষেধাজ্ঞা বিশ্বজুড়ে গভীরভাবে আঘাত করছে: প্রধানমন্ত্রী

ব্রাজিল ম্যাচ বাতিল, যুক্তরাষ্ট্রে দুই ম্যাচ খেলবেন মেসিরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২  

অবশেষে আনুষ্ঠানিকভাবে বাতিল হয়ে গেলো ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার স্থগিত হয়ে থাকা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি। মঙ্গলবার রাতে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে খবর জানিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। ব্রাজিল ফেডারেশন ও ফিফার সঙ্গে সমঝোতার ভিত্তিতেই হয়েছে এ সিদ্ধান্ত।

আগামী ২২ সেপ্টেম্বরের মধ্যে হওয়ার কথা ছিল গত বছরের ৫ সেপ্টেম্বর স্থগিত হওয়া ম্যাচটি। করোনাভাইরাসজনিত প্রটোকল বহাল রাখতে ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তরের হস্তক্ষেপে স্থগিত হয়েছিল ম্যাচটি। সেদিন খেলা শুরু হয়ে ৫ মিনিট পর্যন্ত মাঠেও ছিল দুই দল।

এবার চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলের সঙ্গে ম্যাচটি বাতিল হলেও সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে বসে থাকবে না দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এরই মধ্যে দলের হেড কোচ লিওনেল স্কালোনি জানিয়ে দিয়েছেন, যুক্তরাষ্ট্রে গিয়ে দুইটি প্রীতি ম্যাচ খেলবে তার দল।

এ দুই ম্যাচ হবে ২০ থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে, সম্ভাব্য ভেন্যু হিসেবে ধরা হয়েছে মায়ামি ও নিউইয়র্ককে। কোচিং স্টাফের চাওয়া এ দুই ম্যাচের প্রতিপক্ষ হোক কনকাকাফ অঞ্চলের কোনো দল। কিন্তু যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর বিপক্ষে খেলা সম্ভব নয়।

যে কারণে এখন সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ভাবা হচ্ছে কোস্টারিকা, এল সালভাদর, হন্ডুরাস, পানামা ও জ্যামাইকার কথা। এছাড়া দক্ষিণ কোরিয়া ও নিউজিল্যান্ডের নামও রয়েছে বিবেচনায়। এশিয়ান দলের বিপক্ষে খেলার ইচ্ছা থাকলেও সেটি আপাতত পারছেন না লিওনেল মেসিরা।

এদিকে বিশ্বকাপ শুরুর আগে আগামী ১৬ নভেম্বর আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে খেলবে আলবিসেলেস্তেরা। যা মূলত একটি ব্যবসায়িক চুক্তির অংশ। যেখানে পুরো ৯০ মিনিট খেলা নাও হতে পারে। এর ছয় দিন পর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু হবে আর্জেন্টিনার।