• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

সেল্টাকে হারিয়ে সুপার কাপের দৌড়ে এগিয়ে বার্সা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ মে ২০২২  

লিগ শিরোপা আগেই হাতছাড়া হয়েছে, চার দলের স্প্যানিশ সুপার কাপে জায়গা পেতে হলে রানার্সআপ হয়ে লিগ শেষ করতে হবে। এমন পরিসংখ্যান নিয়ে ঘরের মাঠে সেল্টা ভিগোর বিরুদ্ধে নামে বার্সেলোনা। পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের জোড়া গোলে সে দৌড়ে ভালোই এগিয়ে গেল জাভি হার্নান্দেজের দল।

মঙ্গলবার রাতে লা লিগার ম্যাচে ৩-১ গোলে জিতেছে বার্সেলোনা। লিগে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল তারা। চলতি আসরে ঘরের মাঠে ৩-৩ ব্যবধানে ড্র করেছিল সেল্টা।

ম্যাচের ৩০তম মিনিটে এগিয়ে যায় বার্সা। উসমান দেম্বেলে দারুণ ড্রিবলিংয়ের পর কাট ব্যাক করেন ডিপাইয়ের দিকে। তার শটে ঝাঁপিয়ে গ্লাভস ছোয়ালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি সেল্টা গোলরক্ষক।

এর ১১ মিনিট পরই ব্যবধান দিগুণ করেন অবামেয়াং। ডি বক্স থেকে ডিপাইয়ের ক্রস ক্লিয়ার করতে গিয়ে ঠিক মতো শট নিতে পারেননি সেল্টার মেক্সিকান ডিফেন্ডার আরাউহো। তার কাছাকাছিই থাকা অবামেয়াংয়েও বল জালে জড়িয়ে দেন। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই স্কোর লাইন ৩-০ করে ফেলে বার্সেলোনা। ৪৮তম মিনিটের এই গোলে দারুণ অবদান দেম্বেলের। ডানদিক থেকে বল পায়ে ডি বক্সে ঢুকে খুঁজে নেন অরক্ষিত অবামেয়াংকে। পেনাল্টি স্পটের কাছ থেকে বাকিটা সারেন গ্যাবনের এই ফরোয়ার্ড।

এর দুই মিনিট পরই একটি গোল শোধ দেন সেল্টার ইয়াগো আসপাস। গোল মুখে গালহার্দোর পাস পেয়ে অনায়াসে বাকি কাজ সারেন আসপাস। খুব বেশি কিছু করার ছিল না টের স্টেগেনের।

৫৮তম মিনিটে সেল্টা ১০ জনের দলে পরিণত হয়। স্বাগতিকদের প্রতি আক্রমণ ঠেকানোর চেষ্টায় নিজেদের ডি বক্সের ঠিক সামনে মেমফিসকে ফাউল করলে সরাসরি লালকার্ড দেখেন মুরিয়ো।

৭৭তম মিনিটে বল জালে পাঠান রিকি পুস। তবে অফসাইডের জন্য গোল মেলেনি। ৮৮তম মিনিটে আনসু ফাতির শট একটুর জন্য জালের দেখা পায়নি।

ফলে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

স্প্যানিশ সুপার কাপে খেলতে লিগে রানার্সআপ হতেই হবে বার্সেলোনাকে। এই জয়ে সেই পথে বেশ এগিয়ে গেল তারা। ৩৬ ম্যাচ থেকে ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে কাতালান ক্লাবটি। রানার্সআপ হওয়ার দৌড়ে থাকা সেভিয়ার পয়েন্ট ৬৫ ও অ্যাথলেটিকো মাদ্রিদের ৬৪।

আর ৩৫ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে লা লিগার ট্রফি আগেই জিতে নিয়েছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।