• সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১০ ১৪২৮

  • || ১৯ জমাদিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ভয়াবহ কিছু হবে না: অর্থমন্ত্রী শহীদ আসাদ গণতন্ত্রপ্রেমী মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন গণতন্ত্রের ইতিহাসে শহীদ আসাদ দিবস একটি অবিস্মরণীয় দিন শহীদ আসাদ দিবস আজ ‘বাংলাদেশকে আর কেউ অবহেলা করতে পারবে না’ সার্বভৌমত্বের ওপর আঘাত এলে চুপ থাকবে না বাংলাদেশ: প্রধানমন্ত্রী করোনা: ১২ জেলাকে উচ্চ ঝুঁকিপূর্ণ ঘোষণা স্বচ্ছতা ও জবাবদিহিতার সংস্কৃতি গড়তে ডিসিদের প্রতি নির্দেশ ভয়-লোভের ঊর্ধ্বে থাকুন, ডিসিদের প্রধানমন্ত্রী ডিসিদের প্রতি প্রধানমন্ত্রীর ২৪ দফা নির্দেশনা ‘শহিদ ও মুক্তিযোদ্ধা পরিবার ভিক্ষা করবে আমি দেখতে চাই না’ ওমিক্রনে মৃত্যু বাড়ছে, সচেতন থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হন: প্রধানমন্ত্রী তৃণমূলের মানুষের জীবনমান উন্নত করতে হবে: প্রধানমন্ত্রী ইসির সক্ষমতা বাড়ানোর প্রস্তাব আওয়ামী লীগের সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন গঠনে গুরুত্ব আরোপ রাষ্ট্রপতির ইসি গঠনে আইনের খসড়া অনুমোদন মন্ত্রিসভায় জঙ্গিবাদ নির্মূলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির শেখ হাসিনার নেতৃত্বে বিকেলে রাষ্ট্রপতির সঙ্গে আ’লীগের সংলাপ নৌকায় ভোট দিয়েই রংপুর মঙ্গামুক্ত: প্রধানমন্ত্রী

বৃষ্টিতে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২১  

ঢাকা টেস্টের ফল যেন ড্রয়ের দিকেই এগোচ্ছে। বৃষ্টি বাধায় প্রথম দুই দিনে কিছুটা খেলা হলেও তৃতীয় দিনে এসে আর বল মাঠেই গড়ায়নি। দুপুর বেলাতেই তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন ম্যাচ রেফারি।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে গত কয়েকদিন ধরেই আকাশে গুমোট ভাব। রোববার সকালে শুরু হওয়া হালকা বৃষ্টি রাতে রূপ নেয় ভারী বর্ষণে। সেই বৃষ্টিতে রাজধানী ঢাকা শহরের অনেক রাস্তাঘাট এরই মধ্যে পানির নিচে তলিয়ে গেছে।

একই অবস্থা মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেও। পানিতে ভেজা পুরো মাঠ। সেন্টার উইকেটসহ আশপাশের ৩০ গজ ত্রিপল দিয়ে ঢেকে রাখা হলেও, বৃষ্টির কারণে যে আজকের দিনের খেলা আর মাঠে গড়াবে না, তা ছিল অনুমেয়।

তৃতীয় দিনে আজ ম্যাচ শুরুর সময় আধাঘণ্টা এগিয়ে আনা হয়েছিল। কিন্তু লাভ হয়নি। টানা বর্ষণের কারণে সোমবার সকালে খেলা তো শুরু করা সম্ভবই হয়নি, এমনকি হোটেল থেকেই বের হতে পারেনি দুই দল।

অবস্থা পর্যবেক্ষণ করে বাংলাদেশ সময় দুপুর ২টায় বাংলাদেশ-পাকিস্তান দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল।

এর আগে রোববার সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরুর সময় থাকলেও কয়েক দফার বৃষ্টিতে শেষ পর্যন্ত বল মাঠে গড়ায় দুপুর ১টার একটু আগে। দ্বিতীয় দিনে খেলা হয় মাত্র ৩৮ বল। যেখানে ব্যাট হাতে ২৭ রান তুলতে পারে পাকিস্তান। থেমে থেমে হওয়া বৃষ্টিতে দিনের খেলা আর শুরু করার মতো অবস্থা না থাকায় দ্বিতীয় দিনের খেলা বন্ধ ঘোষণা করা হয়।

২ উইকেট হারিয়ে ১৬১ রান নিয়ে খেলতে নামা পাকিস্তান বৃষ্টিতে দ্বিতীয় দিন খেলা বন্ধ হওয়ার আগে স্কোর বোর্ডে যোগ করে ২৭ রান। তবে সেদিন কোনো উইকেট হারায়নি। বর্তমানে সফরকারীদের সংগ্রহ ২ উইকেটে ১৮৮ রান। বাবর আজম ৭১ ও আজহার আলি ৫২ রানে অপরাজিত রয়েছেন।