• শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৬ রবিউস সানি ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রশিক্ষিত সামরিক বাহিনী গঠনে বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেছি বাংলাদেশ আর পিছিয়ে যাবেনা, এগিয়ে যাবে : প্রধানমন্ত্রী যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় বাংলাদেশ সদাপ্রস্তুত পার্বত্য শান্তিচুক্তির ফলে দীর্ঘদিনের সংঘাতের অবসান ঘটে পার্বত্য শান্তিচুক্তি বিশ্বের ইতিহাসে বিরল ঘটনা: প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের দেশের মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ২৪ বছরে পার্বত্য শান্তি চুক্তি করোনা বাড়লে আবারও বন্ধ হবে স্কুল: প্রধানমন্ত্রী গাড়ি না ভেঙে ছাত্রদের শিক্ষাপ্রতিষ্ঠানে ফিরতে বললেন প্রধানমন্ত্রী আইন নিজের হাতে তুলে নেবেন না: প্রধানমন্ত্রী গাড়ি ভাঙচুর-আগুন দিলেই ব্যবস্থা: প্রধানমন্ত্রী ‘আ’লীগ যখনই সরকার গঠন করেছে দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়ন হয়েছে’ বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ও জয়িতা টাওয়ারের ভিত্তি স্থাপন সব গণতান্ত্রিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছে ঢাবি: প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দেবে রাজস্ব বোর্ডকে সেবাধর্মী, জনবান্ধব ও করদাতাবান্ধব করেছে সরকার ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তোরণের বিষয়ে জাতিসংঘে প্রস্তাব গ্রহণ মহান অর্জন বৈদেশিক বিনিয়োগে বাংলাদেশের গুরুত্ব দিন দিন বাড়ছে: প্রধানমন্ত্রী অর্থনৈতিক অঞ্চলসমূহে ২৭ বিলিয়ন ডলারের বিনিয়োগ প্রস্তাব পেয়েছি

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাইফউদ্দিন, দলে রুবেল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২১  

বাংলাদেশের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেছেন মোহাম্মদ সাইফউদ্দিন। পিঠের চোটের কারণে বিশ্বকাপে আর খেলতে পারছেন না এই পেস বোলিং অলরাউন্ডার। তার পরিবর্তে দলে ডাক পেয়েছেন পেসার রুবেল হোসেন।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষের ম্যাচে বাংলাদেশ দলের পেস অলরাউন্ডার সাইফউদ্দিন পিঠে চোট পান। এরপর ছিলেন অবজার্ভেশনে। শেষ পর্যন্ত জানা গেলো, সাইফউদ্দিন আর চলতি বিশ্বকাপে খেলতে পারবেন না। পুরো বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন তিনি।

তার পরিবর্তে দলে নেয়া হয়েছে রিজার্ভে থাকা রুবেল হোসেনকে।

মঙ্গলবার রাতে একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে রুবেল হোসেনের সংযুক্তির অনুমোদন দেয়ার কথা জানিয়েছে আইসিসি। আইসিসির ট্যাকনিক্যাল কমিটি এই অনুমোদন দিয়েছে।

বিশ্বকাপ দলের সঙ্গে রুবেল ও আমিনুল ইসলাম বিপ্লবকে স্ট্যান্ডবাই হিসেবে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রাউন্ড ওয়ানের খেলা শুরুর আগে বিপ্লবকে দেশে পাঠিয়ে রুবেলকে রেখে দিয়েছিল বিসিবি।

এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপে রাউন্ড ওয়ানে গ্রুপ পর্বের তিনটি ও সুপার টুয়েলভের প্রথমটিসহ চারটি ম্যাচেই সাইফউদ্দিন খেলেছেন। বল হাতে ৪ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। সর্বোচ্চ ২১ রানে ২ উইকেট নিয়েছেন পাপুয়া নিউগিনির বিপক্ষে। বাকি ম্যাচগুলোতে ১টি করে উইকেট নিয়েছেন সাইফউদ্দিন।

এছাড়া ব্যাট হাতে স্কটল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৫, ওমানের বিপক্ষে ০ ও পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৯ রানে অপরাজিত ছিলেন। আর সুপার টুয়েলভের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট হাতে নামতে পারেননি।

অপরদিকে, ২৮টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতাসম্পন্ন রুবেল হোসেন দলের সঙ্গেই বায়ো-বাবলে ছিলেন তিনি। এখন সাইফউদ্দিনের জায়গায় দলের মূল খেলোয়াড় হিসেবেই যুক্ত হয়ে গেলেন।

উল্লেখ্য, সুপার টুয়েলভে নিজেদের দ্বিতীয় ম্যাচে বুধবার বাংলাদেশ মুখোমুখি হবে ইংল্যান্ডের। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে বিকাল চারটায়।