• বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১১ ১৪২৮

  • || ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বেসরকারি খাতে উদ্যোক্তা তৈরিতে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ বাংলাদেশ হবে প্রাচ্য-পাশ্চাত্যের সেতু, এখানে বিনিয়োগ করুন আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগ সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিতে সরকার অঙ্গীকারবদ্ধ: শেখ হাসিনা দেশের ভাবমূর্তি নষ্টকারীদের বিষয়ে সচেতন হতে হবে: প্রধানমন্ত্রী মাঝে মধ্যে কিছু ঘটিয়ে দেশের ভাবমূর্তি নষ্টের অপচেষ্টা হচ্ছে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে হাঁটতে পারলে ভালো লাগতো: প্রধানমন্ত্রী সিলেট-ঢাকা চার লেনের নির্মাণকাজের উদ্বোধন বাংলাদেশকে কেউ আর পিছিয়ে রাখতে পারবে না: প্রধানমন্ত্রী স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলের আরেকটি স্বপ্নপূরণ নেতাকর্মীদের নজরদারি বাড়াতে বললেন শেখ হাসিনা কুমিল্লার ঘটনা দুঃখজনক, অপরাধীর বিচার হবে: প্রধানমন্ত্রী ‘দেশের সবচেয়ে বড় রপ্তানি পণ্য হবে ডিজিটাল ডিভাইস’ সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে: প্রধানমন্ত্রী বিদেশে বিনিয়োগের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী পূর্বাচলে প্রদর্শনীকেন্দ্র উদ্বোধন করবেন আজ স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা প্রতিরোধের নির্দেশ প্রধানমন্ত্রীর ‘এমন বাংলাদেশ গড়তে চাই, যেখানে শিশুরা বড় হবে সুন্দর পরিবেশে’

প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি টাইগারদের বিশ্বকাপ জার্সি উন্মোচন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কদিন পরেই বিশ্বকাপের প্রথমপর্বের ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে সোমবার  রাজধানীর একটি হোটেলে টাইগারদের বিশ্বকাপের জার্সি অফিসিয়ালি উন্মোচন করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অনেকটা ২০০৪-০৫ সালের জার্সির আদলে নকশা করা হয়েছে এবারের জার্সি। হোম ম্যাচের জার্সি পুরোটাই সবুজ। তাতে রয়েছে জলছাপ। তবে কাঁধের ওপরের অংশটা কেবল লাল। 

অ্যাওয়ে জার্সিতে নিচের অংশে থাকবে কিছুটা সবুজ। বাকিটা লাল। তবে কাঁধের ওপরে থাকবে সবুজ। 

প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি করা হয়েছে এই জার্সি। জার্সির সামনের অংশ তৈরি করা হয়েছে প্লাস্টিক বর্জ্য থেকে প্রস্তুত রিসাইকেল জ্যাকার্ড ফেব্রিক দিয়ে আর পেছনের অংশে ব্যবহার করা হয়েছে ম্যাশ ফেব্রিক। যার মাধ্যমে বায়ু চলাচল করতে পারবে। সংযুক্ত আরব আমিরাতের উষ্ণ আবহাওয়ার কথা মাথায় রেখেই বানানো হয়েছে এই জার্সি।

জার্সি উন্মোচনের পর ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘‘আমরা যখন ক্রিকেট খেলতাম, তখন কোচরা আমাদের ব্যাট ও বল নিয়েই চিন্তা করতে বলতো। বর্তমান ক্রিকেটে খাবার যেমন গুরুত্বপূর্ণ, জার্সিও তেমন গুরুত্বপূর্ণ। যত স্বস্তিদায়ক জার্সি পাওয়া যায়, ততোই আমদের জন্য ভালো।’’

আকরাম খানের পাশাপাশি বিসিবির পরিচালক মাহবুব আনাম ও খালেদ মাহমুদ সুজনও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বিশ্বকাপের জন্য তৈরি এই জার্সিটির একমাত্র অফিশিয়াল রিটেইলার আড়ং। লাল ও সবুজ দুটি জার্সিই বুধবার থেকে পাওয়া যাবে আড়ং আউটলেটে।

ইতিমধ্যে জার্সি মূল্যও নির্ধারণ করা হয়েছে। বড়দের জার্সির দাম ১৪০০ টাকা আর ছোটদের জার্সি পাওয়া যাবে ১০০০ টাকায়।