• শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ আগস্ট ২০২১  

চোটের কারণে বাংলাদেশ সফরে নেই নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাই বাংলাদেশ সফরে টি-২০ দলের সহ অধিনায়ক ম্যাথু ওয়েডকেই অধিনায়ক নির্বাচিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। 

ওয়েস্ট ইন্ডিজ সফরেই চোট পান সাদা বলের নিয়মিত অধিনায়ক ফিঞ্চ। নিয়মানুযায়ী দলের মূল সহ অধিনায়ক প্যাট কামিন্সেরই দায়িত্ব পাওয়ার কথা। কিন্তু বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ-এই দুই সফরে কামিন্সসহ দলের শীর্ষ ক্রিকেটাররা না থাকায় ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া অধিনায়ক করে উইকেটকিপার অ্যালেক্স ক্যারিকে। 

বাংলাদেশ সফরেও তাকেই অধিনায়ক রাখা হবে বলে গুঞ্জন থাকলেও ক্রিকেট অস্ট্রেলিয়া টি-২০ দলের সহ অধিনায়ক ওয়েডের ওপরই আস্থা রেখেছে।

বাংলাদেশ সফরে যে পাঁচটি টি-২০ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া, সেগুলো আগামী অক্টোবর-নভেম্বর মাসে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপের আগে তাদের শেষ টি-২০ ম্যাচ। 

ওয়েড অবশ্য অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিয়মিত অধিনায়কত্ব করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ভিক্টোরিয়া, তাসমানিয়াকে নেতৃত্ব দিয়েছেন। বিগ ব্যাশে অধিনায়কত্ব করেছেন হোবার্ট হারিকেনস ফ্র্যাঞ্চাইজির।

চোটের কারণে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া পাচ্ছে না ফাস্ট বোলার রাইলি মেরিডিথকে। তার বদলে অস্ট্রেলিয়ার টি-২০ দলে ঢুকেছেন তাসমানিয়ার তরুণ ফাস্ট বোলার নাথান এলিস।