• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

এবার ভারতের কাছে হারল আর্জেন্টিনা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১  

আগের দিনই টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্ট থেকে বিদায়ঘণ্টা বেজেছে আর্জন্টিনার। রাত পোহাতেই দেশটির জন্য আরেকটা মন খারাপ করা খবর। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে হারিয়ে অলিম্পিক হকিতে কোয়ার্টার ফাইনালে উঠেছে ভারত। আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত নিজেদের চতুর্থ ম্যাচে ৩-১ গোলে জয় পেয়েছে এশিয়ার দেশটি। আগের ম্যাচে তারা স্পেনের বিরুদ্ধে ৩-০ গোলে জয় ছিনিয়ে নিয়েছিল।

ম্যাচের শুরু থেকেই দুই দল বেশ লড়াই করছিল। তবে ৪৩ মিনিটে বরুণ কুমারের গোলে এগিয়ে যায় ভারত। পাঁচ মিনিট পরই অবশ্য সমতায় ফেরে আর্জেন্টিনা। সেট পিস থেকে গোল করেন আর্জেন্টিনার মাইকো কাসেলা। ৫৮ মিনিটে বিবেক প্রসাদের শট ফেরাতে পারেননি আর্জেন্টাইন কিপার ভিভালদি। পরের মিনিটেই আরও এক গোল ভারতের। এবারের নায়ক হারমানপ্রিত সিং। গোলব্যবধান দাঁড়ায় ৩-১। এই স্কোরই ম্যাচের জয়-পরাজয় নির্ধারণ করে দেয়।

৪ জয় নিয়ে 'এ' গ্রুপের শীর্ষে আছে অস্ট্রেলিয়া। অন্যদিকে চার ম্যাচের তিনটি জিতে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে ভারত।এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৭-১ গোলে ভারতকে লজ্জার হার হারতে হয়েছিল। দুই দলেরই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। অস্ট্রেলিয়া-স্পেন ও ভারত-জাপানের মধ্যকার গ্রুপের শেষ দুই ম্যাচের ফলাফলের ওপর গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নির্ভর করছে। এছাড়া 'বি' গ্রুপের ম্যাচে বেলজিয়াম ৯-১ গোলে কানাডাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।