• বুধবার ১৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ০৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী চীন সফর সংক্ষিপ্ত করে আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ঢাকা-বেইজিং ৭ ঘোষণাপত্র, ২১ চুক্তি সই চীনের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে শেখ হাসিনা

অবসর নিচ্ছেন ধোনি!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

ধোনি দলের তরুণদের কাছে বাধা হতে চায় না। খুব শীঘ্রই অবসর নিয়ে নিতে পারেন ধোনি। এমনই ভাষায় ধোনি-ভক্তদের দুঃসংবাদ দিলেন রবি শাস্ত্রী। ধোনির অবসর নিয়ে জল্পনা বিশ্বকাপের পর থেকে। ইংল্যান্ডে বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পরে ধোনি জাতীয় দলের জার্সিতে আর খেলেননি। মাঝে সেনাবাহিনীর দায়িত্ব পালন করে এসেছেন কাশ্মীরে।

ওয়েস্ট ইন্ডিজ সফর সেরে আসার পরে দেশের মাটিতেই খেলেছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ। শ্রীলঙ্কা সিরিজের পরেই অস্ট্রেলিয়া সিরিজ। তারপরে নিউজিল্যান্ড সফর শেষে আইপিএল। ধোনি ফের কবে জাতীয় দলের জার্সিতে খেলবেন, তা জানেন না কেউই। বিভিন্ন ক্রিকেটার, বিশেষজ্ঞরা নিজেদের মতামত দিয়ে চলেছেন।

নিউজ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে শাস্ত্রী জানিয়েছেন, “আমার সঙ্গে ধোনির কথা হয়েছে। আলোচনার বিষয়বস্তু প্রকাশ্যে বলতে চাইনা। তবে টেস্ট কেরিয়ারকে বিদায় জানিয়েছে আগেই। কিছুদিনের মধ্যে হয়তো ওয়ানডে থেকে ক্রিকেট থেকেও সরে দাঁড়াবেও। হাতে থাকবে কেবল টি২০! ধোনি কোনওভাবেই জাতীয় দলে বাধা হয়ে দাঁড়াতে চায় না। তবে আইপিএলে ভাল খেললে, কে বলতে পারে!”

পাশাপাশি শাস্ত্রী জানিয়েছেন, ক্রিকেটারদের ফর্ম ও অভিজ্ঞতা আমাদের মাথায় রাখতে হবে। সেই ক্রিকেটারকে ৫ অথবা ৬ নম্বরে ব্যাটিং করতে হবে। যদি ধোনি আইপিএলে ভাল খেলে, তাহলে টি২০ দলের জন্য় নিজেকে বিবেচনা করতে পারে।

ধোনির অবসর-বার্তা দেওয়ার সঙ্গে পন্থকেও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তিনি। জানিয়েছেন, পন্থ মাত্র ২১ বছরের। ২১ বছরের কোন ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে এতগুলো শতরান হাকিয়েছে? উইকেটের পেছনে এমন কিছুই ক্যাচ মিস করেনি। আর প্রত্যেকেই ভুল করে থাকে জীবনে। কোনও সন্দেহ নেই যে পন্থ একজন ম্যাচ উইনার। প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে ও কঠিন পরিশ্রম করে চলেছে উইকেটকিপিং নিয়ে।”