• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ৩ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার ফুটবলের উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখবে সরকার যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন চীন সফর নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নে পরিকল্পিত ও দক্ষ জনসংখ্যার গুরুত্ব অপরিসীম বাংলাদেশে আরো বিনিয়োগ করতে চায় চীন: শি জিনপিং চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে দুই ধাপ এগোল সাকিব

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ জুন ২০২৪  

আফগানিস্তানের মোহাম্মদ নবিকে সরিয়ে আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে তালিকার শীর্ষে উঠেছেন  অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস। অন্যদিকে, দুই ধাপ এগিয়ে পঞ্চমস্থান থেকে তৃতীয় স্থানে উঠেছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

আজ বুধবার টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত সপ্তাহে সাকিবকে সরিয়ে শীর্ষস্থান দখলে নিয়েছিলেন নবি। সপ্তাহের চাকা ঘুড়তেই নবিকে টপকে সিংহাসন দখলে নিলেন স্টয়নিস। এ সপ্তাহে স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৫৯ রান ও নামিবিয়ার বিপক্ষে ৯ রানে ২ উইকেট তিনি। এতে ২৩১ রেটিং নিয়ে শীর্ষে উঠেন স্টয়নিস।

২২২ রেটিং নিয়ে এক ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠেছেন শ্রীলঙ্কার অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভা।

শীর্ষস্থান হারানোর পর এ সপ্তাহে ব্যাট-বল হাতে দারুন পারফরমেন্স করেছেন সাকিব। নেদারল্যান্ডসের বিপক্ষে অপরাজিত ৬৪ ও নেপালের বিপক্ষে ১৭ রান করার পাশাপাশি ৯ রানে ২ উইকেট শিকার করেন তিনি। ফলে ১০ রেটিং বাড়িয়ে তৃতীয়স্থানে জায়গা করে নিয়েছেন সাকিব।

তিন ধাপ পিছিয়ে চার নম্বরে নেমে গেছেন গেল সপ্তাহে শীর্ষে থাকা নবি। তার রেটিং এখন ২১৩।

বিশ্বকাপে নেপালের বিপক্ষে গ্রুপ পর্বে ৪ ওভারে ৭ রানে ৩ উইকেট নেওয়ার পরও বোলিং র‌্যাংকিংয়ে এক ধাপ পিছিয়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। ৬৩২ রেটিং নিয়ে ১৪তম স্থানে আছেন তিনি। যা বাংলাদেশী বোলারদের মধ্যে সেরা অবস্থান।

ব্যাটিং তালিকায় বাংলাদেশের মধ্যে সেরা অবস্থানে আছেন তাওহিদ হৃদয়। এ সপ্তাহে তিন ধাপ পিছিয়ে ৩০তমস্থানে নেমে গেছেন হৃদয়। তার রেটিং ৫৫৮।